দেশে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৫৩৩
প্রকাশ : ১৫ জুলাই ২০২০, ১৪:৩৯
দেশে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৫৩৩
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৪৫৭ জনে। একই সময়ে রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৫৩৩ জন। নতুন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জনে।


বুধবার (১৫ জুলাই) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।


নাসিমা সুলতানা বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ২৩ জন।


তিনি আরো জানান, সারাদেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩১৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার দু’টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৯ লাখ ৮০ হাজার ৪০২টি।


এছাড়া ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ২৭ জন পুরুষ ও ছয়জন নারী। ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে পাঁচজন এবং রংপুর বিভাগে তিনজন। হাসপাতালে মারা গেছেন ২৭ জন, বাসায় মারা গেছেন ছয়জন।


গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৯৪৯ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৭৪৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩৯ হাজার ৮০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ৮৬৪ জন।


ওয়ার্ল্ডোমিটারের দেয়া তথ্যমতে, এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩৪ লাখ ৫৭ হাজার ৪৫৮ জনে। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ৮১ হাজার ২২১ জন।


বরাবরের মতোই বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com