স্বাস্থ্যবিধি মেনে হাট বসানোর আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর
প্রকাশ : ১১ জুলাই ২০২০, ২০:০৭
স্বাস্থ্যবিধি মেনে হাট বসানোর আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশু বেচাকেনার জন্য স্বাস্থ্যবিধি মেনে হাট আয়োজনের আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।


শনিবার (১১ জুলাই) ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন কোরবানির পশু অনলাইনে বিক্রির প্ল্যাটফর্ম ‘ডিএনসিসি ডিজিটাল হাট’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।


মন্ত্রী বলেন, যেখানেই হাট বসানো হোক না কেন, সেখানে অবশ্যই স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্বসহ সরকারের অন্যান্য নির্দেশনা মেনেই বসাতে হবে।


তিনি বলেন, শহর অঞ্চল ছাড়াও গ্রামগঞ্জে একটি বা দুটি জায়গায় কোরবানির পশু বেচাকেনা করা জন্য নির্ধারণ না করে একটি ওয়ার্ডে বা ইউনিয়নে বিস্তৃত স্থানে আয়োজন করলে করোনা সংক্রমণের বিস্তার রোধে ভূমিকা রাখবে। এতে করে একদিকে যেমন পশু কেনাবেচার ওপর কোনও প্রভাব পড়বে না, অন্যদিকে সাধারণ মানুষকে করোনার হাত থেকে রক্ষা করা সম্ভব হবে।যেসব এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ বেশি বা যে এলাকাগুলোকে হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে, সেসব এলাকায় পশুর হাট বসানো বর্জন করার আহ্বান তিনি।


করোনা সংকটে ডিজিটাল পদ্ধতিতে গবাদিপশু কেনাবেচার গুরুত্ব তুলে ধরে এটি দেশে নতুন মাত্রা যোগ করবে জানিয়ে মন্ত্রী বলেন, করোনা সংকট থেকে মুক্তি হওয়ার পরেও অনলাইনে পশু ছাড়াও বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র কেনাবেচা অব্যাহত থাকবে।


বিবার্তা/আদনান/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com