শুরু হচ্ছে চট্টগ্রাম-ঢাকা রুটে বিমান চলাচল
প্রকাশ : ৩০ মে ২০২০, ২০:৪৮
শুরু হচ্ছে চট্টগ্রাম-ঢাকা রুটে বিমান চলাচল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

১ জুন থেকে চট্টগ্রাম-ঢাকা রুটে প্রতিদিন ১১টি ফ্লাইটে যাত্রী পরিবহন শুরু হচ্ছে। সরকারি বিমান সংস্থা বাংলাদেশ বিমান এবং দুটি বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা ও নভোএয়ার এসব ফ্লাইট পরিচালনা করবে।


তবে বেসরকারি আরেক বিমান সংস্থা রিজেন্ট এয়ার এখন অভ্যন্তরীণ রুটে বিমান পরিচালনার সময় ঘোষণা করেনি। বিমান সংস্থাগুলো তাদের নির্ধারিত আসনের ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলাচল করবে।


চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবস্থাপক উইং কমান্ডার এবিএম সারোয়ার ই জামান বলেন, ‌সিভিল এভিয়েশনের নির্দেশনামতে আমরা করোনাভাইরাস প্রতিরোধে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবো যাত্রীদের। একজন যাত্রীকে টার্মিনাল ভবনে প্রবেশের আগেই গাড়িকে জীবাণুনাশক করা হবে। এরপর যাত্রীকে সাবান দিয়ে হাত ধুতে হবে।


তিনি বলেন, যাত্রীকে বাধ্যতামূলকভাবে মাস্ক, গ্লাভস পরে পা জীবাণুমুক্ত করতে হবে। এরপর ভবনে প্রবেশের সময় ইনফ্রায়েড থার্মোমিটার দিয়ে জ্বর মাপা হবে। চেকইন কাউন্টারে শারীরিক দূরত্ব মেনে লাইনে দাঁড়িয়ে বোর্ডিং পাস নিতে হবে। এরপর ভবন থেকে বের হয়ে উড়োজাহাজে পৌঁছার পর বিমানে উঠার আগেই আরেকবার জ্বর মেপে নিশ্চিত হতে হবে। একইসাথে সেখানে আরেকবার পা জীবাণুমুক্ত করা হবে।


এ বিষয়ে ইউএস বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ ও মার্কেটিং) কামরুল ইসলাম বলেন, আমরা ছোট আকারের উড়োজাহাজ ড্যাশ-৮ এবং এটিআর দিয়ে যাত্রী পরিবহন শুরু করছি। করোনাভাইরাস ঠেকাতে স্বাস্থ্যবিধি মেনে উড়োজাহাজের আকার ভেদে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলাচল করবে। বাকি আসন খালি থাকবে। আর সর্বনিম্ন ভাড়া থাকবে চট্টগ্রাম-ঢাকা একমুখি রুটে তিন হাজার টাকা। আপাতত চট্টগ্রাম-ঢাকা রুটে ৬টি ফ্লাইট চলবে। পরবর্তীতে যাত্রী চাহিদার পর ফ্লাইট ও রুট বাড়বে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com