শিরোনাম
ট্রেনের ভাড়া অগের মতোই, টিকিট অনলাইনে: রেলমন্ত্রী
প্রকাশ : ৩০ মে ২০২০, ১৯:২৮
ট্রেনের ভাড়া অগের মতোই, টিকিট অনলাইনে: রেলমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সীমিত পরিসরে দেশের বিভিন্ন রুটে রবিবার (৩১ মে) থেকে আট জোড়া আন্তঃনগর ট্রেন চলবে। দ্বিতীয় ধাপে ৩ জুন থেকে চলবে আরো ১১ জোড়া ট্রেন। তবে ট্রেনের যাত্রী ধারণ ক্ষমতার অর্ধেক টিকিট বিক্রি করার সিদ্ধান্ত হলেও ভাড়া বাড়ছে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী।


শনিবার (৩০ মে) দুপুরে রেল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এই কথা জানান।


সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী বলেন, ‘ট্রেনের যাত্রী ধারণ ক্ষমতার অর্ধেক টিকিট বিক্রি হবে। যাতে যাত্রীদের দূরত্ব বজায় রাখা যায়। যাত্রী অর্ধেক নিলেও ভাড়া বাড়বে না। ভিড় এড়াতে কোনো স্টেশনে টিকিট কাউন্টার থাকবে না। সব টিকিট বিক্রি হবে অনলাইনে। ট্রেনে কোনো খাবার পরিবেশন করা হবে না। শীতাতপ নিয়ন্ত্রিত বগিতে বালিশ, কাঁথা সরবরাহ করা হবে না।’


তিনি আরো বলেন, ‘করোনাভাইরাসের কারণে রেল ব্যবস্থাপনায় পরিবর্তন হচ্ছে। কেউ টিকিট ছাড়া স্টেশন প্ল্যাটফর্মে প্রবেশ করতে পারবে না।


সংবাদ সম্মেলনে জানানো হয়, দ্বিতীয় ধাপে ৩ জুন থেকে আরো ১১ জোড়া ট্রেন চালানো হবে। ১৫ জুন পর্যন্ত গণপরিবহন ও ট্রেন চলাচলের প্রভাব সরকার পর্যবেক্ষণ করবে। করোনাভাইরাস পরিস্থিতি দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া এখন থেকে বিমানবন্দর রেল স্টেশন, জয়দেবপুর ও নরসিংদী রেল স্টেশনে কোনো ট্রেন থামবে না।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com