শিরোনাম
হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো ৩০ এপ্রিল পর্যন্ত
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২০, ২১:১৫
হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো ৩০ এপ্রিল পর্যন্ত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি বছরের হজযাত্রী নিবন্ধনের সময় শেষ বারের মতো বাড়িয়েছে ধর্ম মন্ত্রণালয়। আগ্রহী হজযাত্রীরা ৩০ এপ্রিল পর্যন্ত হজের চূড়ান্ত নিবন্ধন সম্পন্ন করতে পারবেন।


বৃহস্পতিবার (১৬ এপ্রিল) ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত সকল প্রাক-নিবন্ধিত ব্যক্তিসহ হজ গমনেচ্ছু যেকোনো ব্যক্তি নতুনভাবে একইসঙ্গে প্রাক-নিবন্ধন ও চূড়ান্ত নিবন্ধন করতে পারবেন।


অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনার প্রাক-নিবন্ধনের সর্বশেষ ক্রমিক নম্বর ৬ লাখ ৭২ হাজার ১৯৯ পর্যন্ত ব্যক্তিদের মধ্যে আগে আসলে, আগে নিবন্ধন করা হবে ভিত্তিতে নিবন্ধন করতে পারবেন। পাসপোর্ট ভেরিফিকেশনের সুবিধার্থে আগামী ২৯ এপ্রিলের মধ্যে সংশ্লিষ্ট নিবন্ধন কেন্দ্রে পাসপোর্ট দাখিল করতে হবে।


২ মার্চ থেকে চলতি বছরের হজযাত্রীদের নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বর্তমানে উমরাযাত্রী প্রেরণ ও সৌদি আরবের সঙ্গে যোগাযোগ বন্ধ। তবে পরিস্থিতি উন্নতি হওয়া সাপেক্ষে ২০২০ সালে হজযাত্রী প্রেরণের লক্ষ্যে নিবন্ধন কার্যক্রম চালু রাখা হয়েছে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com