আজও বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক স্প্রে ও খাবার বিতরণ করলো তারা
প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ২১:১৮
আজও বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক স্প্রে ও খাবার বিতরণ করলো তারা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস প্রতিরোধে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র এবং নীড় সেবা সংস্থার সদস্যরা রবিবারও (২৯ মার্চ) রাজধানীর বিভিন্ন এলাকায় খাবার বিতরণ ও জীবাণুনাশক স্প্রে দিয়েছেন।


সংগঠনের ১০০ জন স্বেচ্ছাসেবক রাজধানীর বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে এ কর্যক্রম পরিচালনা করেন।


শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের চেয়ারম্যান ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রহমান বিবার্তাকে জানান, প্রতিদিনের ন্যায় আজ দুপুরে রাজধানীর পূর্ব তেজতুরী বাজার এলাকায় গরীব অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়াও ওই এলাকায় জীবাণুনাশক ওষুধ ছিটানো হয়েছে।


তিনি জানান, পূর্ব তেজতুরী বাজার যুবসমাজের সহযোগিতায় ১০টি হিজরা পরিবারসহ ১২০টি পরিবারকে চাল, ডাল, তেল, পেঁয়াজ, লবন, সাবানসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।


তিনি আরো জানান, খাবার বিতরণের পাশাপাশি ২৬ নং ওয়ার্ড, ২৪ নং ওয়ার্ড, তেজগাঁও থানা ও শিল্পাঞ্চল থানা কমপ্লেক্সের ভিতর ও বাহিরে জীবাণুনাশক স্প্রে ছিটানো হয়েছে। এছাড়াও বিজয়স্মরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, লালমাটিয়া, মোহাম্মদপুর, আসাদগেট এলাকায় ও বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে যানবাহনে জীবাণুনাশক স্প্রে করা হয়। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।


উল্লেখ্য, গত শুক্রবার (২৭ মার্চ) দুপুরে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাড়ি থেকে এ অভিযান শুরু হয়। এর আগে ধানমন্ডির নিজ বাড়ি পরিষ্কার করে এ কার্যক্রমের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী ও শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের প্রধান উপদেষ্টা আসাদুজ্জামান খান কামাল। পরে রাজধানীর কারওয়ান বাজার, হাজারীবাগ, ধানমন্ডির বিভিন্ন বাসায় গিয়ে পরিষ্কার করে তারা। গতকাল শনিবার (২৮ মার্চ) দ্বিতীয় দিনের মত তাদের কার্যক্রম চলে। এ সময় বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক স্প্রে দিচ্ছেন স্বেচ্ছাসেবকরা।


বিবার্তা/খলিল/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com