এক হাজার কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩২
এক হাজার কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নিরীক্ষা দাবির পাওনার অংশ হিসেবে এক হাজার কোটি টাকা দিতে রাজি হয়েছে গ্রামীনফোন। হাইকোর্টের আদেশ মেনে আগামী রবিবারের মধ্যে এ টাকা জমা দিবে দেশের বৃহৎ মোবাইল অপারেটর কোম্পানিটি।


শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশন অফিসার মো. হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।


এর আগে বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ বিটিআরসির পাওনা টাকা থেকে এক হাজার কোটি টাকা সোমবারের মধ্যে পরিশোধের জন্য গ্রামীণফোনকে আদেশ দেন। এসময় আদালত বলেন, শুধু টাকা কামালে হবে না, দিতেও হবে।


আদেশে বলা হয়েছে, গ্রামীণফোনের কাছে বিটিআরসির যে পাওনা টাকা সেটা কমানোর কোনো সুযোগ নাই। সেক্ষেত্রে তাদের আগামী সোমবারের মধ্যে অন্তত এক হাজার কোটি টাকা দিতে হবে। বাকি টাকার বিষয়ে ওই দিন পরবর্তী আদেশ দেয়া হবে।


এর আগে, গত ৩ ফেব্রুয়ারি দুই হাজার কোটি টাকা পাওনার মধ্যে বিটিআরসিকে ৫৭৫ কোটি টাকা পরিশোধ করতে গ্রামীণফোন প্রস্তুত বলে জানায়। বাকি টাকা পরিশোধের ক্ষেত্রে আদালতের রায় অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছিলেন জিপি’র নতুন প্রধান নির্বাহী। তবে উচ্চ আদালতের আদেশ ছাড়া কোনোভাবেই ৫৭৫ কোটি টাকা নেবে না বলে জানায় বিটিআরসি।


গত বছরের ২৪ নভেম্বর বিটিআরসির দাবি করা ১২ হাজার ৫৮০ কোটি টাকার মধ্যে গ্রামীণফোনকে দুই হাজার কোটি টাকা পরিশোধের নির্দেশ দেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। তিন মাসের মধ্যে গ্রামীণফোনকে এই টাকা পরিশোধ করতে বলা হয়।


উচ্চ আদালতের নির্দেশনার পর বিটিআরসির পাওনা দাবির একটি অংশ পরিশোধে রাজি হয় গ্রামীণফোন। তবে দুই হাজার কোটি টাকা নয়; ১২ কিস্তিতে মাত্র ৫৭৫ কোটি টাকা পরিশোধের সুযোগ চায় তারা। এই দাবি নিয়ে সম্প্রতি আপিল বিভাগে রিভিউ আবেদন করে দেশের শীর্ষ এই অপারেটর।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com