নবাবগঞ্জে সাংবাদিকদের ওপর হামলায় ডিআরইউয়ের নিন্দা
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৮, ১২:৫৩
নবাবগঞ্জে সাংবাদিকদের ওপর হামলায় ডিআরইউয়ের নিন্দা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকার নবাবগঞ্জে গণমাধ্যমকর্মীদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। হামলায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে ডিআরইউ।


ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতি মঙ্গলবার প্রকাশ করা হয়।


বিবৃতিতে বলা হয়, ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে নবাবগঞ্জে সোমবার রাতে দুর্বৃত্তদের হামলায় ডিআরইউ সদস্যসহ বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন। দুর্বৃত্তরা গণমাধ্যমের বেশ কয়েকটি গাড়িও ভাংচুর করেছে। হামলায় গুরুতর আহত হয়েছেন ডিআরইউ সদস্য মিজান মালিক, মুজিব মাসুদ, নেসারুল হক খোকন, আব্দুল্লাহ তুহিন, সুশান্ত সিনহা, সিরাজুল ইসলাম, সাজ্জাদ পারভেজসহ বেশ কয়েকজন।


হামলার ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়ে ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, সংবাদকর্মীদের ওপর এ ধরনের হামলা ন্যাক্কারজনক এবং মুক্ত ও স্বাধীন সাংবাদিকতায় প্রতিবন্ধকতার সামিল। বিশেষ করে নির্বাচনের সময় দেশজুড়ে এ ধরনের ঘটনা ঘটতে দেখে সাংবাদিক সমাজ খুবই ক্ষুব্ধ। গ্রহণযোগ্য নির্বাচন ও শান্তি প্রতিষ্ঠায় এখনই প্রশাসনকে উদ্যোগ নিতে হবে।


অবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্ত ও দুর্বৃত্তদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান ডিআরইউ নেতৃবৃন্দ। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন তারা।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল


আরও পড়ুন- নবাবগঞ্জে গণমাধ্যমকর্মীদের ওপর সশস্ত্র হামলা, আহত ১০

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com