সাংবাদিকদের মোটরসাইকেলে নিষেধাজ্ঞা: ডিআরইউয়ের উদ্বেগ
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০১৮, ২১:৫৩
সাংবাদিকদের মোটরসাইকেলে নিষেধাজ্ঞা: ডিআরইউয়ের উদ্বেগ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশন এক নীতিমালায় বলেছে, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংবাদিক ও পর্যবেক্ষকরা নির্বাচন কমিশনের অনুমোদিত এবং অনুমোদনসূচক স্টিকারযুক্ত যানবাহন ব্যবহার করতে পারবেন। তবে, মোটরসাইকেল ব্যবহারের জন্য কোনো স্টিকার ইস্যু করা হবে না।


এ ঘোষণায় উদ্বেগ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। সোমবার রাতে ডিআরইউয়ের সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান স্বাক্ষরিত বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করা হয়।


বিবৃতিতে বলা হয়, এই নিষেধাজ্ঞার মাধ্যমে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব বিঘ্নিত ও ব্যাহত হবে। নির্বাচন কমিশনের এ সিদ্ধান্ত প্রথা ও রেওয়াজবিরোধী। কারণ, অতীতের সব নির্বাচনে সাংবাদিকরা নির্বাচন কমিশনের সরবরাহ করা স্টিকার মোটরসাইকেলে লাগিয়ে তাদের নির্বাচনী দায়িত্ব পালন করেছেন।


''একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শেষ পর্যায়ে। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে মাঠ পর্যায়ে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন। নির্বাচনের সব খবর সাধারণ মানুষের কাছে সাংবাদিকরাই সরবরাহ করে থাকেন। যা নির্বাচন কমিশনের জন্যও গুরুত্বপূর্ণ। সে জন্য নির্বাচনের মাঠে সাংবাদিকদের অবাধ যাতায়াত নিশ্চিত করা প্রয়োজন। সাংবাদিকদের অবাধ ও নির্বিঘ্ন যাতায়াতের অন্যতম ও সহজ মাধ্যম হলো মোটরসাইকেল। এ অবস্থায় মোটর সাইকেলের জন্য স্টিকার সরবরাহ না করার সিদ্ধান্ত সাংবাদিকদের পেশাগত দায়িত্বকে বিঘ্নিত ও ব্যাহত করবে।''


ডিআরইউ নেতৃবৃন্দ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংবাদিকদের মোটরসাইকেলের জন্য স্টিকার বরাদ্দ দিতে নির্বাচন কমিশনের কাছে জোর দাবি জানায়।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com