বিতর্কিত ৫৭ ধারায় মামলা
স্থায়ী জামিন পেলেন সাংবাদিক সাকলাইন শুভ
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৮, ১০:০৮
স্থায়ী জামিন পেলেন সাংবাদিক সাকলাইন শুভ
বিবার্তা ডেক্স
প্রিন্ট অ-অ+

নাটোরের বড়াইগ্রাম থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলায় বিবার্তা টুয়েন্টিফোর ডট নেটের নাটোর জেলা প্রতিনিধি, দৈনিক উত্তরবঙ্গ বার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার, দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার বড়াইগ্রাম উপজেলা প্রতিনিধি ও নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসের নিয়োগপ্রাপ্ত অ্যাম্বাসেডর সাংবাদিক সাকলাইন শুভ ও গুরুদাসপুর পৌর যুবলীগের সহ-সম্পাদক পলাশ সরকারের স্থায়ী জামিন আবেদন মঞ্জুর করেছেন নাটোরের জেলা ও দায়রা জজ আদালত।


২৩ এপ্রিল (সোমবার) দুপুর ২টা ৪০ মিনিটে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম তাদের স্থায়ী জামিন মঞ্জুর করেন। মামলা পরিচালনা করেন নাটোর জজ কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মিজানুর রহমান। এর আগে সাংবাদিক সাকলাইন শুভ ও পলাশ গতবছরে ৭ আগষ্ট ২০১৭ তারিখে ঢাকা উচ্চ আদালতে আত্নসমর্পণ করলে উচ্চ আদালতের বিচারক ওবাইদুল হাসান ও কৃষ্ণ দেবনাথ তাদের ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেন। ঢাকা উচ্চ আদালতের দেয়া ৬ সপ্তাহের জামিন শেষে নাটোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত বড়াইগ্রামের বিচারক খোরশেদ আলমের নিকট আত্নসমর্পণ করে জামিনের আবেদন করলে তাদের ৬ মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত বড়াইগ্রামের দেয়া ৬ মাসের জামিন শেষের হাজিরার তারিখ ছিলো ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার।


২২ ফেব্রুয়ারি নাটোরের বাগাতিপাড়া কাদিরাবাদ সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের ৬ষ্ঠ কোর পুনর্মিলনী অনুষ্ঠান-২০১৮ সহ অন্যান্য কর্মসূচিতে যোগ দিতে নাটোরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে যোগদান করেন বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামলার আইনজীবী অ্যাড. মিজানুর রহমান। ফলে জামিন শেষের হাজিরার তারিখ ২২ ফেব্রুয়ার আদালতে আত্নসমর্পণ না করে টাইম পিটিশনের আবেদন করা হয়। বিচারক ২৭ মার্চ তারিখ ধার্জ করেন। ২৭ মার্চ মঙ্গলবার আদালতে সাংবাদিক সাকলাইন ও যুবলীগ নেতা পলাশ আত্নসমর্পণ করলে নাটোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত বড়াইগ্রামের বিচারক খোরশেদ আলম তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। পরে ২৯ মার্চ বৃহস্পতিবার দায়রা জজ আদালত নাটোরে মিস কেস করে মামলার আইনজীবী অ্যাড. মিজানুর রহমান তাদের জামিনের আবেদন করলে বিচারক রেজাউল করিম তাদের জামিন মঞ্জুর করেন। ৩০ মার্চ শুক্রবার ১২টার দিকে নাটোর জেল হাজত থেকে তারা মুক্তি পান।


ঘটনার বিবরণে জানা যায়, বাম দল থেকে সদ্য আওয়ামী লীগে যোগদান করা বড়াইগ্রাম উপজেলা উপ-নির্বাচনে নির্বাচিত উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী তার ফেসবুকে স্থানীয় সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসকে নিয়ে বিভিন্ন মিথ্যাচার ও অপপ্রচার করে আসছিলেন।


নাটোর-৪ আসনের সংসদ সদস্যের নিয়োগপ্রাপ্ত অ্যাম্বাসেডর সাংবাদিক সাকলাইন শুভ ও গুরুদাসপুর পৌর যুবলীগের সহ-সম্পাদক পলাশ সরকার তাদের ফেসবুকে বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারীর অপপ্রচারের জবাবে প্রতিবাদী পোষ্ট করলে সেই পোষ্টের স্কিনশট কম্পিউটারে ফটোশপ সফটওয়্যার ব্যবহারপূর্বক সম্পাদনা করে কুরূচিপূর্ণ বক্তব্য লিখে তাদের দুজনের বিরুদ্ধে ২৭ জুলাই ২০১৭ তারিখে বড়াইগ্রাম থানায় উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের বিতর্কিত ৫৭ ধারায় মামলা দায়ের করেন।


এদিকে সিদ্দিকুর রহমান পাটোয়ারীর বিরুদ্ধে অসংখ্য নারী কেলেঙ্কারি, মদ্যপ অবস্থায় সার্জেন্টকে মারধরসহ তার স্ব-তত্বাবধায়নে পরিচালিত পাটোয়ারী জেনারেল হাসপাতালে ভুল অপারেশন ও ভুল চিকিৎসা প্রদানের ফলে একাধিক রোগীর মৃত্যুর অভিযোগ রয়েছে।


বিবার্তা/শুভ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com