শিরোনাম
‘সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই এখনো শেষ হয়নি’
প্রকাশ : ০৬ মার্চ ২০১৮, ২১:৩১
‘সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই এখনো শেষ হয়নি’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে আমাদের লড়াই এখনো শেষ হয়নি। কারণ ওরা সংঘবদ্ধ। যুগ যুগ ধরেই এদেশের মানুষ এই শক্তির বিরুদ্ধে লড়ে এসেছে।


মঙ্গলবার জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আয়োজিত বিবার্তা গুণীজন সম্মাননা গ্রহণের পর অনুভূতি প্রকাশ করে এ কথা বলেন মুক্তিযোদ্ধা সংসদ সদস্য আব্দুল কুদ্দুস। ‘বিবার্তা গুণীজন সম্মাননা-২০১৮’ অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ক্যাটাগরিতে সম্মাননা দেয়া হয় আব্দুল কুদ্দসকে।


তিনি বলেন, আমার মত একজন ব্যক্তিকে এতগুলো গুণীজনের সাথে সম্মাননা দেয়ায় তাদের ধন্যবাদ জানাচ্ছি। আমার অনুভূতি এখানে প্রকাশ করেছি। আমি কখনো এগুলো পেতে কাজ করি না। আমি কাজ করি মানুষের জন্য।


তিনি বলেন, আমি গ্রামের মানুষ, আমি গ্রাম থেকে উঠে এসেছি। আমি কৃষকের সন্তান। তারপরও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া ও ছাত্র রাজনীতি করার সৌভাগ্য হয়েছে।


মুক্তিযুদ্ধ প্রসঙ্গে তিনি বলেন, যে গল্পের শেষ নাই সে গল্পটি হচ্ছে মুক্তিযুদ্ধের গল্প। আমরা যারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি আমাদের আইডল ও আদর্শ হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।


বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটের বিষয়ে তিনি বলেন, আামাদের দেশের রাজনৈতিক সামাজিক ও অর্থনৈতিক প্রেক্ষাপট চিন্তা করতে হবে। কারণ শকুনীরা বসে নেই। ওরা সংঘবদ্ধ চক্র। কারণ যারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায় তাদের নেত্রী আজ জেলখানায়। স্বভবতই তারা চাইছে দেশে একটা গোলমাল বাধানোর জন্য। সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। দেশে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যে লড়াই, সে লড়াই এখনো শেষ হয়নি।



বিবার্তা২৪ডট নেট আয়োজিত তৃতীয় গুণীজন সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া। বিশেষ অতিথি ছিলেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিবার্তা২৪ডটনেট-এর সম্পাদক বাণী ইয়াসমিন হাসি।


বিবার্তা/ওরিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com