শিরোনাম
বিবার্তার সম্মাননায় আমি কৃতজ্ঞ : ওমর ফারুক চৌধুরী
প্রকাশ : ০৬ মার্চ ২০১৮, ২০:৩৫
বিবার্তার সম্মাননায় আমি কৃতজ্ঞ : ওমর ফারুক চৌধুরী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিবার্তার সম্মাননা পেয়ে নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি। তাদের কাছে আমি কৃতজ্ঞ। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের পাশাপাশি এই নিউজ পোর্টালটি সামাজিক দায়বদ্ধতা থেকে যে উদ্যোগ নিয়েছে তা সত্যিই প্রশংসনীয়।


মঙ্গলবার বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘর প্রধান মিলনায়তনে ‘বিবার্তা গুণীজন সম্মাননা-২০১৮’ অনুষ্ঠানে রাজনীতি ক্যাটাগরিতে সম্মাননা গ্রহণের পর এ অনুভূতি ব্যক্ত করেনবাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।


ওমর ফারুক চৌধুরী বলেন, আজকের এই সম্মাননায় নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি। এই অনুষ্ঠানে অনেক কৃতী ব্যক্তিত্বের সঙ্গে আমাকেও সম্মাননা দেয়া হচ্ছে। জানি না আমি দেশের জন্য কতটুকু কী করতে পেরেছি বা পারছি। কিন্তু আজকের সম্মানিত সুধীজনকে সামনে রেখে মুক্তচিত্তে একটি কথাই বলবো, কার্যক্ষেত্রে আমার ব্যর্থতা থাকতে পারে, কিন্তু আমার নিয়তে কোনো খাদ নেই। আমি আমার সমস্ত অন্তর দিয়ে বঙ্গবন্ধুর আদর্শে এবং তার সুযোগ্য কন্যা রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ও জনগণের জন্য কাজ করে যেতে চাই। কেউ আমার কাজের মূল্যায়ন করলো কি-না, স্বীকৃতি ও সম্মাননা দিলো কি-না এসব আমার কাছে মুখ্য নয়।


তিনি বলেন, তবুও দিনশেষে আমি তো একজন মানুষ। কাজেই কেউ যখন আমার কাজকে স্বেচ্ছায় স্বীকৃতি দেন, তখন ভেবে আপ্লুত হই যে, আমি নিশ্চয়ই ঠিক পথে আছি। নইলে কেন এ সম্মাননা? আরো ভালো লাগছে যে, এই সম্মাননা দিচ্ছে একটি মিডিয়া হাউজ- বিবার্তা২৪ডটনেট। সাধারণভাবে মিডিয়ার সমালোচনার তীরে যতটা বিদ্ধ হই, প্রশংসা আমাদের ভাগ্যে ততোটা জোটে না। এমন অবস্থায় বিবার্তার এই সম্মাননা আমার কাছে একটু অন্যরকম, একটু ব্যতিক্রমী। এই ব্যতিক্রমী উদ্যোগ নেয়ার জন্য বিবার্তা সম্পাদক বাণী ইয়াসমিন হাসি এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।


তিনি আরো বলেন, আমি মনে করি, সমালোচনার পাশাপাশি প্রশংসা ও সম্মাননা প্রদানের এই মহতী উদ্যোগ মিডিয়াজগতে একটি নতুন মাত্রা যোগ করেছে। যেমন রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশশাসনে দেশে সূচিত হয়েছে উন্নয়ন ও অগ্রযাত্রার নতুন মাত্রা। দেশের মিডিয়াও এতে সংযুক্ত হয়েছে দেখে আমি অভিভূত বোধ করছি। অনুভব করছি, আমাদের জন্য আগামী দিনে অপেক্ষা করছে একটি সুন্দর নতুন সূর্যোদয়।


রাজনীতি দেশের জন্য, দেশের মানুষের জন্য উল্লেখ করে তিনি বলেন, আজ আমি বিনয়ের সাথে বলতে চাই, আমি একজন রাজনীতিক। রাজনীতি আমার ধ্যান-জ্ঞান। তবে আমার রাজনীতি আমাদের মহান নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতি। আমার রাজনীতি বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার রাজনীতি। এ রাজনীতি প্রচলিত ধারার রাজনীতি নয়। এ রাজনীতি জনকল্যাণের। এখানে চাওয়া-পাওয়ার কিছু নেই। এখানে আছে দেশের জন্য, দেশের মানুষের জন্য ত্যাগের নীতি। দেশের সবাইকে নিয়ে সেই অনাগত সুন্দর ভবিষ্যতের পানে আমাদের সকলের যাত্রা শুভ হোক।


বিবার্তা২৪ডট নেট আয়োজিত তৃতীয় গুণীজন সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া। বিশেষ অতিথি ছিলেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিবার্তা২৪ডটনেট-এর সম্পাদক বাণী ইয়াসমিন হাসি।


বিবার্তা/ওরিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com