ঈদে সাংবাদিকরাও পেতে পারেন ৬ দিনের ছুটি
প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ২০:০৩
ঈদে সাংবাদিকরাও পেতে পারেন ৬ দিনের ছুটি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন ঈদুল ফিতরের ছুটির পরই মাত্র একদিনের ব্যবধানে পড়েছে পহেলা বৈশাখ। সে অনুযায়ী ১৩ এপ্রিল বিশেষ ছুটি মিললেই আসন্ন ঈদুল ফিতরে সংবাদপত্রে কর্মরত সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীরাও পেতে পারেন টানা ৬ দিনের ছুটি। তবে এই ছুটি নেয়ার জন্য তাদেরকে বিশেষ ছুটি নিতে হবে ১৩ এপ্রিল।


এই বিষয়ে সংবাদপত্র মালিকদের সংগঠন নোয়াবে আলোচনা চলছে। খুব দ্রুতই এই ছুটির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।


নোয়াবের কোষাধ্যক্ষ ও মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী বলেন, এবার ঈদের ছুটির মধ্যে একদিনের ব্যবধানে যেহেতু পহেলা বৈশাখ পড়েছে তাই মাঝের একদিন বিশেষ ছুটি দেয়া যায় কিনা তা নিয়ে নোয়াবে আলোচনা হচ্ছে। আজ-কালকের মধ্যে এ সিদ্ধান্ত জানতে পারবেন।


এবারের ঈদে সরকারি ছুটি ১০-১২ এপ্রিল ৩ দিন। সাধারণত সংবাদপত্র কর্মচারীরা সরকারি ছুটির সঙ্গে মিলিয়ে ছুটি ভোগ করেন। তবে এবার সরকারি ছুটি আরো বাড়তে পারে। এরই মধ্যে ঈদযাত্রায় ভোগান্তি কমাতে আজ সরকারি ছুটি একদিন বাড়ানোরও সুপারিশ করা হয়েছে।


সেটি হলে ৯ এপ্রিল থেকে ঈদের ছুটি শুরু হবে, শেষ হবে ১২ এপ্রিল (চারদিন)। এরপর ১৩ এপ্রিল অফিস খোলা, পরদিন ১৪ এপ্রিল পহেলা বৈশাখের ছুটি। এখন নোয়াব যদি ১৩ এপ্রিল ছুটি ঘোষণা করে তাহলে ৯-১৪ এপ্রিল পর্যন্ত টানা ৬ দিন ছুটি পাবেন সংবাদকর্মীরা।


এর আগে রবিবার (৩১ মার্চ) সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে ৯ এপ্রিল সরকারি ছুটির বিষয়ে সুপারিশ করা হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com