মাজহারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বদরগঞ্জে মানববন্ধন
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ১৯:৫৬
মাজহারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বদরগঞ্জে মানববন্ধন
বদরগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যমুনা টেলিভিশনের ‘ক্রাইম সিন’ এ রংপুর সড়ক ও জনপদ বিভাগের জমি জালিয়াতি করে রেজিষ্ট্রি বায়না দলিল করা সংক্রান্ত মামলায় এক বছর কারাদণ্ডপ্রাপ্ত ও তিনটি মামলার ওয়ারেন্টভূক্ত আসামী রংপুর সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু ও তার বাহিনীর জমি দখল, মাদক সাম্রাজ্য গড়ে তোলাসহ বিভিন্ন অপকর্মের প্রতিবেদন প্রচার হওয়ায় স্টাফ করেসপনডেন্ট ও রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্বা আইনে মিথ্যা মামলা দাখিলের প্রতিবাদে মানববন্ধন করেছেন বদরগঞ্জের সাংবাদিকরা।


সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, গণমাধ্যমের কণ্ঠ রোধ করতেই ডিজিটাল ডিজিটাল নিরাপত্তা আইনো অপব্যবহার করছে অপরাধীরা। গতকাল রাতে দীর্ঘ চার ঘন্টা অভিযান চালিয়ে জাকারিয়া আলম শিপলুকে গ্রেফতার করেছে পুলিশ।


৮ এপ্রিল, শনিবার বেলা ১১ টা থেকে বেলা ১২টা ৩০ মিনিট পর্যন্ত এই মানববন্ধনের আয়োজন করে বদরগঞ্জ সাংবাদিক সমাজ। অংশ নেন বদরগঞ্জ কর্মরত জ্যেষ্ঠ সাংবাদিকসহ বদরগঞ্জ প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, রিপোর্টার্স ক্লাব, প্রেসক্লাব বদরগঞ্জ টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশন, বাংলাদেশ ফটো জার্ণালিষ্ট এসোসিয়েশন, শ্যামপুর প্রেসক্লাবসহ বিভিন্নি সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা।


সেলিম সরকার সঞ্চালনায় এসময় বক্তব্য দেন, প্রেসক্লাস বদরগঞ্জের সভাপতি মো. ফেরদৌস আলী, আশরাফুল আলম আজকের পত্রিকা রংপুর প্রতিনিধি, এম এ সালাম বিশ্বাস এন টিভি অনলাইন, আবুজার গিফারী দৈনিক মানব বার্তা, শ্যামল লোহানী ভোরের দর্পণ, বিপ্লব সরকার দৈনিক আমাদের সময়, সাইদুর রহমান রানা , মোস্তাফিজুর রহমান দৈনিক পর্যবেক্ষণ, ফারুক হোসেন নয়ন দৈনিক ইনকিলাব, ইশতিয়াক হৃদয় প্রমুখ।
এসময় সিনিয়র সাংবাদিক বদরগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক প্রথম আলো প্রতিনিধি আলতাব হোসেন দুলাল বলেন, গতকাল রাতে ৪ ঘন্টা অভিযান চালিয়ে শিপলুকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। যমুনা টেলিভিশনের ক্রাইম সিন এ যে অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করা হয়েছে। তাতেই সব তথ্য উপাথ্য সন্নিবেশিত আছে। তিনি সড়ক ও জনপথ বিভাগের অধিগ্রহনকৃত জমি জাল দলিল করে বিক্রির মামলায় দন্ডপ্রাপ্ত আসামী।


তিনটি মামলার ওয়ারেন্টভূক্ত। আরও চারটি মামলা বিচারাধীন। কিন্তু তিনি কিভাবে আদালতে এসে সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা করেন সেটি দেখার দায়িত্ব পুলিশের।তিনি আরো বলেন পিবিআইকে নিরপেক্ষভাবে স্বচ্ছতার ভিত্তিতে প্রতিবেদন দিয়ে মামলা প্রত্যাহারের ব্যবস্থা করতে হবে। নইলে বদরগঞ্জ সাংবাদিক সমাজ মাঠে কঠোর আন্দোলন গড়ে তুলবে।


এছাড়াও বক্তব্য সাংবাদিক নেতারা বলেন, ডিজিটাল নিরাপত্বা আইনের সুযোগ নিচ্ছে অপরাধীরা। সরকারকে সজাগ থাকতে হবে। ডিজিটাল নিরাপত্বা আইন বাতিল করে যেসব সংবাদ কর্মীর বিরুদ্ধে নিউজের কারণে এই মামলা করা হয়েছে তা প্রত্যাহার করতে হবে।


বিবার্তা/সেলিম/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com