যে দেশে গুণীর কদর নেই, সে দেশে গুণী জন্মায় না : সংস্কৃতি প্রতিমন্ত্রী
প্রকাশ : ০৪ মার্চ ২০২৩, ২১:৫৪
যে দেশে গুণীর কদর নেই, সে দেশে গুণী জন্মায় না : সংস্কৃতি প্রতিমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, যে দেশে গুণীর কদর নেই, সে দেশে গুণী জন্মায় না। সেজন্য গুণীজনদের সম্মান জানানো আমাদের নৈতিক দায়িত্ব। চলচ্চিত্র ও ফ্যাশনসহ শিল্প-সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে বিভিন্ন তারকা শিল্পী ও গুণীজনদের পুরস্কার দেওয়ার মাধ্যমে সম্মানিত করে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড (বাইফা) কর্তৃপক্ষ সে মহান দায়িত্ব পালন করেছে, সেজন্য বাইফাকে আন্তরিক ধন্যবাদ।


শনিবার (৪ মার্চ) রাতে রাজধানীর শেরে বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে 'নতুনধরা'র সৌজন্যে 'ড্রিমস্ শোবিজ' ও 'ইউনিটি ফর ইয়ং জার্নালিস্ট' আয়োজিত 'বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম (বাইফা) অ্যাওয়ার্ড ২০২৩' প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 


'বাইফা অ্যাওয়ার্ড ২০২৩' অনুষ্ঠান উদ্বোধন করেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু। তিনি বলেন, আমাদের প্রতিবেশী দেশ ভারত চলচ্চিত্র শিল্পে অনেক উন্নতি করেছে। কিন্তু দুঃখের বিষয় হলো যে আমাদের দেশে বিভিন্ন কারণে অনেক সিনেমা হল বন্ধ হয়ে গেছে। 


চলচ্চিত্র শিল্প সংস্কৃতির অন্যতম প্রধান মাধ্যম। বর্তমান সরকার চলচ্চিত্র শিল্পের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। প্রতিমন্ত্রী চলচ্চিত্র শিল্পের উন্নয়নের মাধ্যমে সংস্কৃতির বিকাশে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। 


মুক্তিযোদ্ধা মঞ্চের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ কে এম জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশিষ্ট সংগীতশিল্পী মমতাজ বেগম, বাইফা'র প্রধান উপদেষ্টা ও নতুনধরা'র ব্যবস্থাপনা পরিচালক ড. মো. সাদিউজ্জামান এবং ভাসাভি ফ্যাশন এর ব্যবস্থাপনা পরিচালক কামাল জামান মোল্লাহ।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাইফা'র প্রতিষ্ঠাতা শাহরিয়ার স্বপন। ধন্যবাদ জানান 'ইউনিটি ফর ইয়ং জার্নালিস্ট ' এর সেক্রেটারি এমদাদুল হক তৈয়ব।


বিবার্তা/সানজিদা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com