ঠোঁট দেখে বুঝুন সঙ্গীর চরিত্র!
প্রকাশ : ০১ অক্টোবর ২০২৩, ১১:০৪
ঠোঁট দেখে বুঝুন সঙ্গীর চরিত্র!
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঠোঁটের সৌন্দর্য নিয়ে কম কবিতা কিংবা গান লেখা হয়নি! ঠোঁট সুন্দর না থাকলে কি আর হাসি সুন্দর হয়! অন্যান্য অঙ্গের মতো হলেও ঠোঁটের রয়েছে আলাদা ক্ষমতা। তাইতো একজোড়া লাল ঠোঁট নিয়ে অসংখ্য গদ্য-পদ্য লেখা হয়েছে বাংলা সাহিত্যে। কিন্তু অনেকেই জানেন না, ঠোঁট দেখেই বোঝা যায় গহন গভীর মনের গোপন রহস্য।


আমেরিকান সাইকোলজিক্যাল অ্যাসোসিয়েশনের মতে, কোনও ব্যক্তির স্থায়ী বৈশিষ্ট এবং আচরণই তার ব্যক্তিত্ব। যা ব্যক্তির আগ্রহ, মূল্যবোধ, ক্ষমতা এবং মানসিক দৃঢ়তাকে প্রকাশ করে। এর মধ্যে আচার-ব্যবহার যেমন রয়েছে, তেমনই রয়েছে কথা বলার ধরনও। অনেকেই জানেন না, চিনে ঠোঁটের অভিব্যক্তি বোঝাকে শিল্প হিসেবে গণ্য করা হয়।


পাতলা ঠোঁট


পাতলা ঠোঁটের ব্যক্তি বুদ্ধিজীবী এবং অন্তর্মুখী হন। নির্জনতা পছন্দ করেন। আবেগপ্রবণ এবং একটুতে রেগে যান। তবে, মানসিক টানাপোড়েনেও ভোগেন। বন্ধুবান্ধবের সঙ্গে হইহুল্লোড়ের চেয়ে একা একা সময় কাটাতেই বেশি পছন্দ করেন। মূল্যবোধকে গুরুত্ব দেয়, এমন মানুষ এদের খুব পছন্দের। এই ধরনের ব্যক্তিদের আত্ম-উন্নতি এবং আত্মদর্শনের পেছনে অধিক সময় ব্যয় করার পরামর্শ দেওয়া হয়।


মোটা ঠোঁট


মোটা ঠোঁটের ব্যক্তি স্নেহ, দয়া, মায়ায় পূর্ণ মানুষ। অন্যের প্রতি সদা যত্নশীল। সব কাজেই এদের অদম্য উৎসাহ। প্রচণ্ড রকমের আশাবাদী। নিজের সুবিধা-অসুবিধার চেয়ে অন্যের চাহিদাকে বেশি গুরুত্ব দেন। সেটা এতটাই যে কখনও কখনও অন্যের দোষ-ত্রুটিও দেখতে পান না। আত্মবিশ্বাসে ভরপুর। সম্পর্কের ক্ষেত্রে সঙ্গীর কাছে নিজের ভালবাসা প্রকাশ করতে এরা অপারগ। তবে, খোলামেলা ব্যক্তিত্ব মাঝেমধ্যেই চাপা পড়ে যায়।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com