৬৪ জনকে ড্রাইভার পদে পরীক্ষায় সুযোগ দিতে হাইকোর্টের নির্দেশ
প্রকাশ : ২৭ জুলাই ২০২৩, ১৫:৩৮
৬৪ জনকে ড্রাইভার পদে পরীক্ষায় সুযোগ দিতে হাইকোর্টের নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দৈনিক মজুরির ভিত্তিতে ইউএনও অফিসের অস্থায়ী চালক হিসেবে আগে থেকে কর্মরত ৬৪ জনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সরকারি যানবাহন অধিদফতরের ড্রাইভার নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ দিতে নির্দেশ দেয়া হয়েছে। আগামী ২৯ জুলাই তাদের পরীক্ষা নিতে বলা হয়েছে।


২৭ জুলাই, বৃহস্পতিবার এ সংক্রান্ত বিষয়ে করা আবেদনে হাইকোর্টের বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।


আদালত বলেছেন আবেদনকারীদের বয়স শিথিল করে তাদেরকে পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ দিতে। আর নির্দেশনা বাস্তবায়ন করতে যানবাহন অধিদফতরের কমিশনার ও পরিচালককে (সড়ক) বলা হয়েছে।


এটি স্পেশাল মেসেঞ্জারের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে বলে নিশ্চিত করেন আইনজীবী অ্যাডভোকেট আবদুস সাত্তার পালোয়ান।


আদালতে এদিন এ সংক্রান্ত আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট বিএমি ইলিয়াস কচি। তার সাথে ছিলেন অ্যাডভোকেট আবদুস সাত্তার পালোয়ান।


২০২১ সালের ৭ জানুয়ারির দেশের সরকারিভাবে গাড়ি চালক (ড্রাইভার) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে যানবাহন অধিদফতর। এর পর ওই নিয়োগ বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে রিট করেন জামাল উদ্দিন প্রামাণিক, রাজু আহমেদ, হারেছ তালুকদারসহ মাস্টার রোলে কর্মরত (দৈনিক মজুরি ভিত্তিতে) ৬৪ জন। তারা (আবেদনকারীরা) দেশের বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে মাস্টার রোলে (দৈনিক মজুরি ভিত্তিতে) কর্মরত চালক হিসেবে কাজ করছে।


রুলে ২০২১ সালের ৭ জানুয়ারির দেশের সরকারিভাবে গাড়ি চালক (ড্রাইভার) নিয়োগে যানবাহন অধিদফতরের বিজ্ঞপ্তি প্রকাশ কেন অবৈধ ও বে আইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছেন আদালত। সঙ্গে মাস্টার রোলে (দৈনিক মজুরি ভিত্তিতে) কর্মরত আবেদনকারদেরকে কেন রাজস্ব খাতে অর্ন্তভুক্ত করা হবে না তাও জানতে চাওয়া হয় রুলে।


এর মধ্যে গত ১৬ থেকে ১৯ জুলাই নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করার জন্যে প্রবেশপত্র বিলি করেন সরকারিভাবে গাড়ি চালক (ড্রাইভার) নিয়োগ পরীক্ষা ২৯ জুলাই অনুষ্ঠিত হবে বলে উল্লেখ করেন কর্তৃপক্ষ। এ অবস্থায় আদালতে জারি করা ওই রুল পেন্ডিং থাকা অবস্থায় সরকারিভাবে গাড়ি চালক (ড্রাইভার) নিয়োগের জন্যে আগামী ২৯ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া পরীক্ষায় রিটকারীদের অংশগ্রহণের সুযোগ দেওয়ার নির্দেশনা চেয়ে আবেদন করা হয়। ওই আবেদনের শুনানি নিয়ে এই আদেশ দেন হাইকোর্ট।


বিবার্তা/রিয়াদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com