কাজীর নিয়োগপত্র ভুয়া প্রমাণিত হওয়ায় জরিমানা করল হাইকোর্ট
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩, ২৩:৪৬
কাজীর নিয়োগপত্র ভুয়া প্রমাণিত হওয়ায় জরিমানা করল হাইকোর্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বরগুনা পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার দাবিকারী রফরফের নিয়োগপত্র ভুয়া প্রমাণিত হওয়ায় ২০ হাজার টাকা জরিমানা করেছেন হাইকোর্ট। আগামী ১৩ মার্চ, বুধবারের মধ্যে জরিমানার টাকা সুপ্রিম কোর্টের কোষাগারে জমা দিতে বলা হয়েছে।


বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিষয়টি নিয়ে শুনানি করে ১১ জানুয়ারি এই রায় ঘোষণা করেন।


শনিবার (১৪ জানুয়ারি) সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় এ বিষয়টি জানিয়েছেন।


তিনি বলেন, এই নিকাহ রেজিস্ট্রি নিয়ে আমাকে তদন্ত করতে দিয়েছিল আদালত। আমি সেটি তদন্ত করেছি। তদন্ত করে আদালতে একটি প্রতিবেদন জমা দিয়েছি। তদন্ত করে দেখেছি মো. রফরফের নিয়োগপত্র ভুয়া। রফরফকে জিজ্ঞাসা করেছি, সে বলেছে এটি পোস্ট অফিসের মাধ্যমে সে পেয়েছে। পরে আদালত আমি একটি প্রতিবেদন দাখিল করেছে। সে অনুযায়ী আদালত ভুয়া নিকাহ রেজিস্ট্রার হিসেবে রফরফকে জরিমানা করে।


তুষার কান্তি রায় আরও জানান, ২০২০ সালের ৪ এপ্রিল মো. ইব্রাহিমকে পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার হিসেবে নিয়োগ দেয় আইন মন্ত্রণালয়। মো. ইব্রাহিমকে নিকাহ রেজিস্ট্রারের নিয়োগপত্রের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন রফরফ। রিটে তিনি নিজেকে প্রকৃত নিকাহ রেজিস্ট্রার দাবি করেন। রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ইব্রাহিমের নিয়োগ স্থগিত করে আদেশ দেন। পরে মো. ইব্রাহিম এই রিটে পক্ষভুক্ত হন এবং স্থগিতাদেশ প্রত্যাহারের আবেদন করেন। আবেদনে বলা হয়, রফরফের নিয়োগপত্র জাল/ভুয়া।


দেখা যায়, ২০২০ সালের ৭ জুলাই আইন মন্ত্রণালয় থেকে রফরফকেও নিকাহ রেজিস্ট্রারের নিয়োগপত্র ইস্যু করা হয়েছে। রিট শুনানির এক পর্যায়ে ২০২২ সালের ২৬ জুলাই কার নিয়োগ বৈধতা যাচাইয়ের জন্য ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়কে তদন্তের নির্দেশ দেন। ২০২২ সালের ১৫ আগস্ট হাইকোর্টে দাখিল করা প্রতিবেদনে বলা হয়, রফরফের নিয়োগপত্রে স্বাক্ষর করা আইন মন্ত্রণালয়ের ওই সময়ের সিনিয়র সহকারী সচিব মো. আনোয়ারুল হক ও আইন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখার বর্তমান দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সহকারী সচিব মুরাদ জাহান চৌধুরীর সঙ্গে আলোচনা করে জানা যায়, তার নিয়োগপত্র ভুয়া ও বানোয়াট। এই ধরনের কোনও চিঠি অত্র দফতর থেকে কখনও ইস্যু করা হয়নি। রফরফ নিজে অন্যায়ভাবে লাভবান হওয়ার জন্য তৈরি/জাল করেছে।


বিবার্তা/রিয়াদ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com