শিরোনাম
আফগানিস্তানে বিমান হামলায় ২৫ জঙ্গি নিহত
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৬
আফগানিস্তানে বিমান হামলায় ২৫ জঙ্গি নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের রাজধানী কাবুলের ৩৫ কিলোমিটার পশ্চিমে ওয়ার্দাক প্রদেশে আফগান বাহিনীর বিমান হামলায় কমপক্ষে ২৫ তালেবান জঙ্গি নিহত হয়েছে। সোমবার দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় একথা জানায়।


মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার ওয়ার্দাক প্রদেশের সায়াদ আবেদ জেলায় চালানো বিমান হামলায় মোট ২৫ তালেবান জঙ্গি নিহত হয়েছে। নিহতদের মধ্যে স্থানীয় তালেবানের চার কমান্ডার রয়েছে।


এ অভিযানে জঙ্গিদের ছয়টি গাড়ি ও তিনটি মোটরসাইকেল ধ্বংস হয়। তবে এ বিষয়ে তালেবান গ্রুপের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি।


এদিকে আগামী মাসে সৌদি আরবে শান্তি আলোচনায় বসার জন্য কাবুলের দেয়া প্রস্তাব প্রত্যাখ্যান করেছে তালেবান। রবিবার এক তালেবান নেতা এ কথা জানিয়েছেন।


চলতি মাসে সংযুক্ত আরব আমিরাতে যুক্তরাষ্ট্র ও আঞ্চলিক দেশগুলোর সঙ্গে বৈঠক করেছিল তালেবানের প্রতিনিধিরা। আফগানিস্তানে ১৭ বছর ধরে চলা যুদ্ধ অবসানের লক্ষ্যে বৈঠকটির আয়োজন করা হয়েছিল।


কিন্তু আফগানিস্তানের পশ্চিমা সমর্থিত সরকারের সঙ্গে আনুষ্ঠানিক আলোচনায় বসতে রাজি হয়নি তারা। তালেবানের সিদ্ধান্ত গ্রহণকারী নেতৃত্ব পরিষদের এক সদস্য বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, আমরা আগামী বছরের জানুয়ারিতে সৌদি আরবে মার্কিন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসে আবুধাবিতে অসম্পূর্ণ রয়ে যাওয়া আলোচনা ফের শুরু করবো। কিন্তু আফগান সরকারের সঙ্গে কোনো আলোচনা করবো না এটি সব পক্ষকে পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছি।


তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, গোষ্ঠীটির নেতারা আফগানিস্তান সরকারের সঙ্গে কোনো বৈঠক করবেন না। সূত্র: সিনহুয়া ও রয়টার্স


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com