শিরোনাম
কাবুলে আত্মঘাতী হামলা ও গুলিতে নিহত ৪৩
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৮, ১১:২৬
কাবুলে আত্মঘাতী হামলা ও গুলিতে নিহত ৪৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের রাজধানী কাবুলে এক আত্মঘাতী গাড়িবোমা হামলা ও গুলিবর্ষণের ঘটনায় অন্তত ৪৩ জন নিহত ও আরো ২০ জনেরও আহত হয়েছে। নিহতদের বেশিরভাগই সরকারি কর্মচারী।


দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি জানিয়েছেন, আফগানিস্তানের গণপূর্ত মন্ত্রণালয়ের প্রবেশপথে ওই বোমার বিস্ফোরণ ঘটানো হয়। বোমা বিস্ফোরণের সঙ্গে সঙ্গে একদল বন্দুকধারী মন্ত্রণালয়ে ঢুকে এলোপাথারি গুলি চালাতে থাকে।


এ সময় নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে বন্দুকধারীদের গুলি বিনিময় হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। সোমবার বিকেলে এ হামলার ঘটনা ঘটে।


দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী নাজিব দানিশ জানিয়েছেন, নিহত ব্যক্তিদের মধ্যে একজন পুলিশ সদস্য ও তিনজন হামলাকারী রয়েছেন। আফগান নিরাপত্তা রক্ষীদের গুলিতে তিন হামলাকারী নিহত হন। রাতে পুলিশের সঙ্গে বন্দুকধারীদের সাত ঘণ্টা পর গোলাগুলি শেষ হয়।


বোমা বিস্ফোরণের চেয়ে গুলিবর্ষণে বেশি মানুষ নিহত হয়েছে বলে আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন। বন্দুকধারীদের হামলার সময় অনেক প্রাণে বাঁচতে ভবনের দোতলা বা তিনতলা থেকে লাফিয়ে পড়ে আহত হয়েছে।


এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায়িত্ব স্বীকার করেনি।


আফগান নিরাপত্তা বাহিনীর একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, নিরাপত্তা বাহিনী ভবনের বিভিন্ন তলায় গিয়ে ভেতরে আটকে পড়া সাড়ে তিন শ মানুষকে উদ্ধার করে। তবে ওই সরকারি কর্মচারীদের হামলাকারীরা জিম্মি করে রাখেন বলে অভিযান বাধাগ্রস্ত হয়।


গোলাগুলির সময় ভবনের তৃতীয় তলায় আগুন লেগে যায়। সূত্র: রয়টার্স


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com