শিরোনাম
বাবার লাশ চেয়েছে খাসোগির ছেলেরা
প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ১৬:২১
বাবার লাশ চেয়েছে খাসোগির ছেলেরা
খোসোগির মৃত্যুর পর যুবরাজ সালমানের সঙ্গে দেখা করেন সালাহ খাসোগি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাংবাদিক জামাল খাসোগির ছেলেরা সৌদি আরবের কাছে তাদের বাবার লাশ ফেরত চেয়েছে। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনকে রবিবার দেয়া এক সাক্ষাতকারে তারা একথা জানান।


পরিবারের সদস্যরা যেন যথাযথ ধর্মীয় বিধান অনুযায়ী খাসোগির মরদেহ সমাহিত করতে পারে সেজন্য তারা এ আবেদন করেন।


গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভেতর খাসোগিকে হত্যা করা হয়। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগান বলেন, সৌদি সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে খাসোগিকে হত্যা করা হয়েছে।


খাসোগির ছেলে আব্দুল্লাহ খাসোগি ওয়াশিংটনে এ সাক্ষাতকারে সিএনএনকে বলেন, আমি আশা করি যেভাবেই আমার বাবাকে হত্যা করা হোক, তার মৃত্যুটা যন্ত্রণাদায়ক হয়নি। কষ্ট না দিয়ে দ্রুততার সাথেই তাকে হত্যা করা হয়েছে। তিনি খুব একটা কষ্ট না পেয়ে শান্তিপূর্ণভাবেই মারা গেছেন।


আব্দুল্লাহর ভাই সালাহ বলেন, আমরা এখন মদিনার আল বাকি গোরস্থানে আমার বাবার পরিবারের অন্য সদস্যদের কবরের পাশে তাকে সমাহিত করতে চাই।


তিনি আরো বলেন, আমি এ ব্যাপারে সৌদি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। আমি আশা করি খুব শিগগিরই আমাদের কাছে তার লাশ হস্তান্তর করা হবে।


এদিকে সম্প্রতি তুরস্কের প্রধান প্রসিকিউটর জানিয়েছেন, খাসোগি সৌদি কনস্যুলেটে ঢোকামাত্রই তার শ্বাসরোধ করা হয়। শুধু তাই নয়, তার মৃতদেহ কেটে টুকরো টুকরো করা হয়।


তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের উপদেষ্টা ইয়াসিন আকতারি শুক্রবার প্রকাশিত এক কলামে এসিডের মাধ্যমে খাসোগির লাশ গলিয়ে ফেলা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন। সূত্র: এএফপি


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com