পরাজয় স্বীকার করে যা বললেন মালদ্বীপের প্রেসিডেন্ট
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৪
পরাজয় স্বীকার করে যা বললেন মালদ্বীপের প্রেসিডেন্ট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সদ্যসমাপ্ত প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধী জোটের প্রার্থী ইব্রাহিম মোহামেদ সলিহ-র কাছে পরাজয় মেনে নিয়েছেন মালদ্বীপের প্রেসিডেন্ট আব্দুল্লাহ ইয়ামিন। বলেছেন, জনগণ একটা সিদ্ধান্ত নিয়েছে, আমি সেটা মেনে নিলাম।


সোমবার তিনি বলেন, গত পাঁচ বছর দেশ চালাতে আমাকে বিপুল বাধাবিঘ্নের মোকাবিলা করতে হয়েছে। আমার বিশ্বাস, অতীতে আর কোনো প্রেসিডেন্টকে এত বাধার মুখে পড়তে হয়নি। প্রতিটি ঘটনায় আমি জনগণের অধিকার রক্ষার জন্য কাজ করে গিয়েছি। কাজ করেছি আইনের শাসনকে সমুন্নত রাখার জন্য।


নিজের সহযোগীদল, আইনপ্রণেতা ও ফার্স্ট লেডির উচ্ছ্বসিত প্রশংসা করে বিদায়ী প্রেসিডেন্ট বলেন, আমার ছিল একটি শক্তিশালী টিম, যারা আমার সঙ্গে একনিষ্ঠভাবে কাজ করে গেছে। আইনপ্রণেতারাও ছিলেন আমার সঙ্গে। রাজনৈতিকভাবে যার সহায়তা আমি সবচাইতে বেশি পেয়েছি তিনি হচ্ছেন আমার স্ত্রী। আমার স্ত্রী ও তাঁর টিম গত তিন-চার বছর ধরে টানা কঠোর পরিশ্রম করে গেছেন। এজন্য আমি ম্যাডাম ফাতিমাথ ও তাঁর টিমকে আন্তরিক ধন্যবাদ জানাতে চাই। আমার দল ও মন্ত্রীপরিষদও আমাকে সর্বাত্মক সহযোগিতা দিয়েছে। বস্তুত তাদের সকলের সহযোগিতা ছাড়া আমি কোনো কাজই করতে পারতাম না। তাদের জন্য আমি গর্ববোধ করি।


তিনি বলেন, আমি কী করেছি না-করেছি, মালদ্বীপবাসীর কাছে তা পরিষ্কার। কিন্তু গতকাল (রবিবার) তাঁরা আমার ব্যাপারে তাঁদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। কাজেই আমি এ ফলাফল মেনে নেয়ার এবং আমার পক্ষে যেভাবে সম্ভব সেভাবে জনগণের সেবায় সম্পৃক্ত থাকার সিদ্ধান্ত নিয়েছি।


বিদায়ী প্রেসিডেন্ট বলেন, জনগণের নির্বাচিত পরবর্তী প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ-র সঙ্গে আজ (সোমবার) সকালে আমার সাক্ষাৎ হয়েছে। আমি তাঁকে অভিনন্দন জানিয়েছি।


এদিকে সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে মালদ্বীপ নির্বাচন কমিশনের প্রধান আহমেদ শরীফ জানান, দেশের তৃতীয় বহুদলীয় প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধী জোটের প্রার্থী ইব্রাহিম মোহামেদ সলিহ প্রেসিডেন্ট ইয়ামিনের চাইতে ৩৮,৪৮৪ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন।


তিনি বলেন, নির্বাচনের ফলকে প্রভাবিত করতে পারে এমন কোনো অনিয়মের অভিযোগ আমাদের কাছে আসেনি। সূত্র : মালদ্বীপ ইনডিপেন্ডেন্ট


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী


>>মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধী জোটের জয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com