অর্থপাচার: নাজিবের বিরুদ্ধে নতুন ২১ অভিযোগ
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩৮
অর্থপাচার: নাজিবের বিরুদ্ধে নতুন ২১ অভিযোগ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে নতুন করে রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিল ১এমডিবি সংশ্লিষ্ট আরো ২১টির বেশি অভিযোগ মোকাবেলা করতে হতে পারে। বৃহস্পতিবার পুলিশ একথা জানিয়েছে।


মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন (এমএসিসি) ১এমডিবি সম্পর্কিত মামলায় বুধবার আবারো নাজিবকে গ্রেফতার করে। তারা জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার নাজিবকে পুলিশের কাছে হস্তান্তর করেছে। এমএসিসি জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় নাজিবকে আদালতের সামনে হাজির করা হবে।


এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, বিভিন্নভাবে ৬৮ কোটি ১০ লাখ মার্কিন ডলার হাতিয়ে নেয়া সংক্রান্ত ২১টি মামলা প্রস্তুত করা হয়েছে। প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনকালে নাজিবের ব্যক্তিগত একাউন্টে এ বিশাল অংকের অর্থ জমা হয়। এসবের মধ্যে ঘুষ গ্রহণ, অর্থ আত্মসাত ও পাচারের মামলা রয়েছে।


এর মধ্যে পাচার হওয়া অর্থ গ্রহণের নয়টি, ওই অবৈধ অর্থ ব্যবহারের পাঁচটি, ওই অর্থ অন্য জায়গায় সরিয়ে নেওয়ার সাতটি অভিযোগ রয়েছে।


এর আগে গত জুলাইয়েও একবার নাজিব রাজাককে গ্রেপ্তার করেছিল এমএসিসি। ওই সময় তার বিরুদ্ধে অর্থ পাচারসহ বেশ কয়েকটি অভিযোগ আনা হয়। তার বিরুদ্ধে বর্তমানে মোট ‍সাতটি মামলার তদন্ত চলছে।


এদিকে নাজিব নিজেকে নির্দোষ দাবি করে জোর দিয়ে বলেছেন, এ অর্থ ছিল মধ্যপ্রাচ্য থেকে আসা বৈধ রাজনৈতিক অনুদান।


উল্লেখ্য, গত মে মাসে নির্বাচনে পরাজিত হওয়ার পর থেকেই নাজিবকে বিশ্বাস ভঙ্গ, ক্ষমতার অপব্যবহার ও অর্থ পাচার সংক্রান্ত বিভিন্ন মামলা মোকাবেলা করতে হচ্ছে। সূত্র: সিনহুয়া


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com