এমিরেটস ফ্লাইটে হঠাৎ অসুস্থ ১৯ যাত্রী ও ক্রু
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৪১
এমিরেটস ফ্লাইটে হঠাৎ অসুস্থ ১৯ যাত্রী ও ক্রু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

এমিরেটসের একটি উড়োজাহাজের ভেতরে বহু যাত্রী হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের জেএফকে বিমানবন্দরে অবতরণের পর তাদের কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।


কমপক্ষে ১৯ জন যাত্রীর অসুস্থ হওয়ার খবর নিশ্চিত করেছে নিউইয়র্ক মেয়রের কার্যালয়।


এর আগে ফ্লাইটটিতে যাত্রী ও ক্রু মিলিয়ে প্রায় ১শ’ জন অসুস্থ বোধ করার কথা জানায় বলে জানিয়েছিল কর্তৃপক্ষ। সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে রওনা দেয়া এমিরেটস ফ্লাইট-২০৩ বুধবার কমপক্ষে ৫২১ যাত্রী নিয়ে সকাল ৯টার দিকে জন এফ কেনেডি বিমানবন্দরে অবতরণ করে।


যাত্রাপথে উড়োজাহাজের ভেতরেই অসুস্থ হয়ে পড়েন বেশকিছু যাত্রী। তখন চিকিৎসকরাও তাদের স্বাস্থ্য পরীক্ষা করে দেখেন। এই ঘটনার পর উড়োজাহাজটিকে সাময়িকভাবে আলাদা করে রাখা হয়েছে।


নিউইয়র্ক মেয়রের কার্যালয়ের এক মুখপাত্র বলেছেন, অসুস্থ ১৯ জনের মধ্যে ১০ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। বাকি নয়জনের অসুস্থতার লক্ষণ থাকলেও তাদের চিকিৎসার দরকার পড়েনি।


যুক্তরাষ্ট্রে রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র সিডিসি এর আগে বলেছিল, প্রাথমিকভাবে উড়োজাহাজের ভেতরে থাকা যাত্রীদের মধ্যে ১০০ জনের মতো অসুস্থ হয়ে পড়েন। তাদের কাশি ও জ্বর ছিল। এ সময় উড়োজাহাজের ক্রুরাও বলতে থাকেন যে তারাও হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েছেন।


উড়োজাহাজটি অবতরণের পর খবর পেয়ে স্বাস্থ্য কর্মকর্তারা সেখানে যান। পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ থেকে তাৎক্ষণিকভাবে অসুস্থদেরকে পরীক্ষাও করা হয়। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে সব যাত্রী এবং ক্রুকেই পরীক্ষার পর উড়োজাহাজ থেকে নামিয়ে ফেলা হয়।


এমিরেটসের মুখপাত্র জানিয়েছেন, তিন যাত্রী ও সাত ক্রুকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আর নয়জনকে ঘটনাস্থলেই বাড়তি কিছু ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। পরে তাদেরকে ছেড়ে দেয়া হয়। বাদবাকি যাত্রীদেরও আপন আপন গন্তব্যে চলে যেতে বলা হয়েছে।


উড়োজাহাজের ভেতরে একসাথে এতোজন যাত্রীর অসুস্থ হয়ে পড়ার ঘটনা খুব একটা শোনা যায় না। এই ঘটনার জন্যে ফুড পয়জনিংকে প্রাথমিকভাবে দায়ী করা হচ্ছে।


তবে মেয়েরের মুখপাত্র বলেছেন, কয়েকজন যাত্রী আসছিলেন সৌদি আরবের মক্কা শহর থেকে। সেখানে ফ্লুর সংক্রমণ ঘটেছে বলে তারা জানতে পেরেছেন। এটিও একটি সম্ভাব্য কারণ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com