শিরোনাম
পাকিস্তানকে ৫৭০ কোটি টাকা দিচ্ছে ভারত!
প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ২১:৩৮
পাকিস্তানকে ৫৭০ কোটি টাকা দিচ্ছে ভারত!
আন্তর্জাতিক ডেক্স
প্রিন্ট অ-অ+

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে একটি চুক্তি করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সেই চুক্তি অনুযায়ী, ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত আট বছরে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হওয়ার কথা ছিল এশিয়ার এই দুই দেশের। যার মধ্যে চারটি সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাকিস্তানের মাটিতে। কিন্তু বিসিসিআই মাঝপথে গিয়ে সিদ্ধান্ত বদল করে।


দুই দেশের সীমান্ত সমস্যা এবং রাজনৈতিক জটিলতার কারণে ভারত সরকার সিরিজের অনুমতি দেয়নি। যে কারণে পাকিস্তানের বিপক্ষে ভারতীয় ক্রিকেট বোর্ড খেলতে রাজি না হওয়ায় এখনো পর্যন্ত একটি সিরিজও আয়োজিত হয়নি।


পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে একাধিকবার সিরিজ আয়জনের প্রস্তাব দিলেও তাতে রাজি হয়নি ভারত। যে কারণে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে ক্ষতিপূরণ দাবি করে মামলা করেছে পাকিস্তান। আইনি লড়াইয়ে জয়ী হলে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে প্রায় ৭০ মিলিয়ন ডলার পাবে পাকিস্তান।


পাকিস্তান ক্রিকেট বোর্ডের অভিযোগের জবাবে বিসিসিআই তেমন কোনো যুক্তি দাঁড় করাতে পারেনি, যে কারণে আদালতে দুই দেশের ক্রিকেট বোর্ডের যে প্রবল লড়াই চলছে তাতে পাকিস্তান ক্রিকেট বোর্ড জয়ী হওয়ার ব্যাপারে অনেকটাই আশাবাদী।


আগামী অক্টোবরে সংযুক্ত আরব আমিররাতে তিন দিনের শুনানি শেষ এই সমস্যার সমাধান দেবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সংশ্লিষ্ট কমিটি।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com