থাইল্যান্ডে গুহায় উদ্ধার অভিযানে ডুবুরি নিহত
প্রকাশ : ০৬ জুলাই ২০১৮, ১০:৪৪
থাইল্যান্ডে গুহায় উদ্ধার অভিযানে ডুবুরি নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

থাইল্যান্ডের গুহায় আটকে পড়া ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধারে পরিচালিত অভিযানের সময় এক ডুবুরি নিহত হয়েছেন। তিনি দেশটির নৌবাহিনীর সাবেক ডুবুরি ছিলেন। ওই কিশোরদের উদ্ধারে উদ্ধারকাজে স্বেচ্ছায় অংশ নিয়েছিলেন তিনি। খবর বিবিসির।


নিহত ওই ডুবুরির নাম সামান কুনান। বয়স ৩৮। কর্মকর্তারা জানিয়েছেন, তিনি থাম লুয়ান নামের ওই গুহায় আটকে পড়া কিশোর ফুটবলার এবং তাদের কোচকে অক্সিজেন সরবরাহ করার পর ফিরে আসার সময় জ্ঞান হারিয়ে ফেলেন। তার সহকর্মীরা অনেক চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেননি।


নৌবাহিনী থেকে চাকরি ছেড়ে দিয়েছিলেন সামান কুনান। কিন্তু কিশোর ফুটবলারদের দলটি গুহায় আটকা পড়লে তিনি উদ্ধার অভিযানে অংশ নিতে আবারও ফিরে আসেন।


চিয়াং রাইয়ের ডেপুটি গভর্নর পাসাকর্ন বুনয়ালাক সাংবাদিকদের জানিয়েছেন, স্বেচ্ছায় অভিযানে অংশ নেয়া নৌবাহিনীর সাবেক এক ডুবুরি বৃহস্পতিবার মধ্যরাত ২টার দিকে মারা গেছেন। তার কাজ ছিল অক্সিজেন সরবরাহ করা। কিন্তু তিনি আর ফিরে আসতে পারেননি।


তিনি বলেন, সামান কুনারের কাজ ছিল গুহার ভেতরে অক্সিজেন ট্যাংক পৌঁছে দেয়া। কিন্তু অক্সিজেন দিয়ে এসে তিনি ফিরে আসতে সক্ষম হননি। তার সহকর্মী তাকে ফিরিয়ে আনার চেষ্টা করলেও পারেননি। রাত ১টার সময় তার মৃত্যু হয়েছে।


এটাকে দুঃখজনক সংবাদ আখ্যা দিয়ে তিনি বলেন, আমরা একজন স্বেচ্ছাসেবীকে হারিয়েছে। কিন্তু আমাদের উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।


ভয়াবহ এই গুহার ভেতরে কিশোরদের খোঁজ পাওয়ার পর এই মৃত্যুকে প্রথম বড় বাধা হিসেবে দেখা হচ্ছে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com