মুসলিম দেশগুলোকে এক হওয়ার আহবান খামেনির
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ১৮:০৭
মুসলিম দেশগুলোকে এক হওয়ার আহবান খামেনির
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সকল মুসলিম দেশকে ঐক্যবদ্ধ হতে বলেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনী। বৃহস্পতিবার ইরানের রাষ্ট্রীয় টিভিতে এই আহবান জানান তিনি।


তিনি বলেন, আমেরিকা যতই তর্জন গর্জন করে ইরানকে ভয়ভীতি দেখাক। ইরান এসবে ভয় পায় না। ইরান যেকোনো অপশক্তিকে প্রতিহত করতে সমর্থ। সকল মুসলিম দেশের উচিত আমেরিকা ও অন্য শত্রুদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে মোকাবেলা করে।


সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মধ্যপ্রাচ্য নিয়ে তাচ্ছিল্য পূর্ণ মন্তব্য করে। ট্রাম্প বলেছিলেন, যুক্তরাষ্ট্রের রক্ষাকবচ তুলে নিলে মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ স্বাধীনভাবে এক সপ্তাহ টিকে থাকতে পারবে না।


ট্রাম্পের এই মন্তব্যের কড়া সমালোচনা করেছে ইরানের শীর্ষ নেতৃত্ব। ইরানকে ইঙ্গিত করে এমন মন্তব্য করা হয়েছে বলে তারা মনে করে।


খামেনি আরো বলেন, ট্রাম্পের এসব মন্তব্য হচ্ছে মুসলিম দেশগুলোকে অপমান করার মত। দুর্ভাগ্যজনক এই অঞ্চলে মুসলিম দেশগুলো নিজেদের মধ্যে যুদ্ধে লিপ্ত। এ অঞ্চলের কয়েকটি দেশের সরকার পশ্চাৎপদ হওয়ার কারণে দেশগুলো একে অপরের সঙ্গে যুদ্ধ করছে।


প্রসঙ্গত, ইরান ও সৌদি আরবে মধ্যপ্রাচ্যে বড় দুটি শক্তি। নিজেদের আধিপত্য প্রতিষ্ঠা করতে এরা ইরাক থেকে সিরিয়া ও লেবানন থেকে ইয়েমেন পর্যন্ত ছায়া যুদ্ধ চালিয়ে যাচ্ছে। সূত্র : রয়টার্স


বিবার্তা/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com