শিরোনাম
দুবাইয়ে ব্রিটিশ সম্পাদকের কারাদণ্ড
প্রকাশ : ২৫ মার্চ ২০১৮, ১৭:৩৬
দুবাইয়ে ব্রিটিশ সম্পাদকের কারাদণ্ড
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্ত্রীকে হাতুড়ি দিয়ে দিয়ে পিটিয়ে হত্যার দায়ে সংযুক্ত আরব আমীরাতের দুবাইয়ে একজন ব্রিটিশ সম্পাদককে ১০ বছর কারাদণ্ড দেয়া হয়েছে।


দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম ফ্রান্সিস ম্যাথু (৬২)। তিনি আমীরাত থেকে প্রকাশিত বিখ্যাত ইংরেজি দৈনিক গালফ নিউজ-এর সাবেক সম্পাদক।


গত রবিবার দুবাইর আদালতে বিচারক ফাহাদ আল-শামসি এ রায় ঘোষণা করেন। এ সময় আসামী আদালতকক্ষে উপস্থিত ছিলেন না। রায়ের বিষয়ে মন্তব্য জানতে তার আইনজীবীকেও খুঁজে পাওয়া যায়নি। আর ঘটনার শিকার জেইন ম্যাথু'র (৬২) ভাই আদালতে উপস্থিত থাকলেও তিনি রায় নিয়ে সাংবাদিকদের তাৎক্ষণিকভাবে কিছু বলতে চাননি।


গত বছর ৪ জুলাই জেইন নিহত হন। তার স্বামী প্রথমে ঘটনাটিকে ডাকাতি বলে চালিয়ে দিতে চাইলেও পরে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করতে বাধ্য হন যে, পারিবারিক বিষয় নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে স্ত্রী তাকে ধাক্কা দেন। এসময় হাতের কাছে একটি হাতুড়ি পেয়ে তিনি ওটি দিয়ে স্ত্রীর মাথায় জোরে দু'টি আঘাত দেন। এতে জেইনের মৃত্যু ঘটে।


এরপর ম্যাথু ঘটনাটিকে ডাকাতি বলে চালানোর চেষ্টা করেন। তিনি হাতুড়িটি কাছের একটি ডাস্টবিনে ফেলে দেন এবং ''কিছুই হয়নি'' - এমন একটা ভাব নিয়ে অফিসে চলে যান।


এদিকে গালফ নিউজ পত্রিকা জানায় ম্যাথু ১৯৯৫-২০০৫ সাল পর্যন্ত গালফ নিউজের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন, পরে পদোন্নতি পেয়ে মহাসম্পাদক (এডিটর-অ্যাট-লারজ) হন। হত্যাকাণ্ডের সময়ও তিনি ওই পদেই ছিলেন। কিন্তু পত্রিকাটি এখন তাকে ''সাবেক'' বলে অভিহিত করছে। সূত্র : আরব নিউজ


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com