শিরোনাম
মৃত্যুই আমাকে আটকাতে পারে:সালমান
প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ১৫:৩২
মৃত্যুই আমাকে আটকাতে পারে:সালমান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের যুবরাজ প্রিন্স সালমান দেশটির দুর্নীতি বিরোধী অভিযান ও সংস্কার এক সঙ্গে চালিয়ে যাবেন। একমাত্র তার মৃত্যুই এই কর্মকাণ্ড বন্ধ করতে পারে। সোমবার যুক্তরাষ্ট্রে রাষ্ট্রীয় সফরে যাওয়া সময় এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।


সৌদি আরবের দায়িত্ব নেবার পর এই প্রথম মোহম্মদ বিন সালমান ওরফে এমবিএস যুক্তরাষ্ট্র সফর করছেন। সিবিএস টেলিভিশনের ৬০ মিনিটি অনুষ্ঠানের সঞ্চালক নোরা ওডনেল তার সাক্ষাৎকারটি নিয়েছেন। মোহাম্মদ বিন সালমানকে প্রশ্ন করা হয় তিনি যেসব কাজ করছেন তাতে কে বাধা হয়ে উঠতে পারে। জবাবে মোহাম্মদ বিন সালমান বলে মৃত্যু। একমাত্র মৃত্যুই তার এসব কাজ বন্ধ করে দিতে পারে। আর এই মৃত্যুর নিশ্চয়তা দানকারী হচ্ছে আল্লাহ। তিনিই জানেন কে কতদিন এই পৃথিবীতে বেঁচে থাকবে।


প্রসঙ্গত, সৌদি আরবের বর্তমান যুবরাজ মোহাম্মদ বিন সালমান দেশটির সংস্কার কাজে হাত দিয়েছেন। পাশাপাশি তিনি দেশটির দুর্নীতি বিরোধী অভিযান শুরু করেছেন। এই অভিযান চালানোর সময় সৌদি রাজ পরিবারের বেশ কয়েকজন যুবরাজ ও ধনী বিশিষ্ট ব্যক্তিকে আটক করা হয়। পরে রিয়াদের রিজ কার্লটন হোটেলে তাদেরকে বন্দি করায়। এরপর বড় অংকের জরিমানা আদায়ের পর তাকে মুক্তি দেয়া হয়।


হিউম্যান রাইট ওয়াচ মোহাম্মদ বিন সালমানের এই কর্মকাণ্ডকে মুক্তিপণ আদায়কারী হিসেবে বর্ণনা করেছে। তবে সৌদি যুবরাজ একে আইনি কর্মকাণ্ড হিসেবে বর্ণনা করেছেন। সূত্র : আল-জাজিরা


বিবার্তা/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com