শিরোনাম
ওয়াশিংটন অভিমুখে ফ্লোরিডা শিক্ষার্থীদের পদযাত্রা ২৪ মার্চ
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:০৯
ওয়াশিংটন অভিমুখে ফ্লোরিডা শিক্ষার্থীদের পদযাত্রা ২৪ মার্চ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের স্কুলে ভয়াবহ বন্দুক হামলার ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া শিক্ষার্থীরা ওয়াশিংটন অভিমুখে পদযাত্রার পরিকল্পনার ঘোষণা দিয়েছে। যুক্তরাষ্ট্রের অস্ত্র আইন সংস্কারের দাবি জানাতে তারা রবিবার এ পরিকল্পনার ঘোষণা দেয়।


দেখা যাচ্ছে, যুক্তরাষ্ট্রের বর্তমান অস্ত্র আইনে আগ্নেয়াস্ত্র হাতে পাওয়া একেবারে সহজ। আর এই সুযোগকে কাজে লাগিয়ে অনেকে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে।


শিক্ষার্থীদের গ্রুপ ‘দিজ উইক’ এবিসি নিউজকে বলেছে, ‘মার্চ ফর আওয়ার লাইভস’ নামক এ পদযাত্রা আগামী ২৪ মার্চ অনুষ্ঠিত হবে। এর পাশাপাশি দেশব্যাপী তাদের আরো র‌্যালি করার পরিকল্পনা রয়েছে।


অস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করা নিয়ে তুমুল বিতর্ক চলার মধ্যেই ফ্লোরিডার পার্কল্যান্ডের একটি স্কুলে বুধবারের ভয়াবহ এ বন্দুক হামলার ঘটনা ঘটে।


মার্জোরি স্টনম্যান ডগলাস হাইস্কুলের সাবেক শিক্ষার্থী ১৯ বছর বয়সী নিকোলাস ক্রুজ বৈধভাবে ক্রয় করা তার এআর-১৫ রাইফেল দিয়ে ১৭ জনকে হত্যা করার কথা স্বীকার করেছে। যুক্তরাষ্ট্রে এটি এ ধরণের সর্বশেষ হামলার ঘটনা। দেশটিতে এ ধরণের হামলায় প্রতি বছর ৩০ হাজারের বেশি লোক প্রাণ হারায়। সূত্র: এএফপি


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com