গাজায় ব্যাপক প্রাণহানির বিষয়টি স্বীকার করলেন ব্লিনকেন
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৪, ১৩:৫০
গাজায় ব্যাপক প্রাণহানির বিষয়টি স্বীকার করলেন ব্লিনকেন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অবশেষে গাজায় ইসরায়েলের হামলায় নিরস্ত্র মানুষ ও শিশুদের ব্যাপক প্রাণহানির বিষয়টি স্বীকার করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন। মধ্যপ্রাচ্যে আরব নেতাদের সাথে বৈঠকের পর ইসরায়েলে গিয়ে গাজায় প্রাণহানি নিয়ে বিতর্কিত অবস্থান থেকে কিছুটা সরেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেন।


মঙ্গলবার (৯ জানুয়ারি) তেল আবিবে সংবাদ সম্মেলনে তিনি বলেন, গাজা যুদ্ধের চরম মাশুল দিচ্ছে নিরস্ত্র মানুষ ও শিশুরা। বিশেষ করে শিশুদের ব্যাপক প্রাণহানিতে আক্ষেপ জানান তিনি। ইসরায়েলের অভিযানে প্রতিদিন ফিলিস্তিনিদের প্রাণহানি, সংখ্যার বিচার খুবই বেশি বলেছেন ব্লিনকেন। তবে, আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতে ইসরায়েলের বিরুদ্ধে গণহত্যার অভিযোগকে ভিত্তিহীন বলেছেন তিনি।


এদিকে, যুদ্ধবিরতির আন্তর্জাতিক আহ্বানের সাথে একাত্মতা জানিয়ে মানবিক সহায়তা সরবরাহে অন্তত ২৪ ঘন্টার জন্য হলেও রাফাহ সীমান্ত খোলার আহ্বান জানিয়েছেন জার্মানির পররাষ্ট্রমন্ত্রী অ্যানালিনা বেয়ারবক। তিনি জানান, গাজায় ঢোকার জন্য ত্রাণ বোঝাই তিন হাজারটি ট্রাক ফিলিস্তিন সীমান্তের অপরপ্রান্তে অপেক্ষা করছে।


এদিকে, গাজা ও পশ্চিম তীরে বর্বর হামলা ও নির্বিচারে হত্যাযজ্ঞ অব্যাহত রেখেছে দখলদার বাহিনী। এতে, নিহত ফিলিস্তিনির সংখ্যা ২৩ হাজার ২০০ ছাড়িয়েছে। অভিযান চলাকালে মঙ্গলবার গাজায় দুর্ঘটনাবশত বিস্ফোরণে চার সেনা নিহত ও ১৪ সেনা আহতের তথ্য জানিয়েছে ইসরায়েলের সেনা সদর।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com