গাজায় কুয়েতি হাসপাতালে ইসরায়েলি হামলায় নিহত ২০
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২৩, ১৭:২১
গাজায় কুয়েতি হাসপাতালে ইসরায়েলি হামলায় নিহত ২০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনের দক্ষিণ গাজার কুয়েতি হাসপাতালের কাছে আবাসিক ভবনে হামলা চালিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। এ হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন।


২৯ ডিসেম্বর, শুক্রবার আলজারিরার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।


প্রতিবেদনে বলা হয়, গাজার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের কুয়েতি হাসপাতালের কাছে একটি আবাসিক ভবনে ইসরায়েলি হামলায় অন্তত ২০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে।


এছাড়াও গাজার বিভিন্ন এলাকায় ইসরায়েলি হামলার খবর পাওয়া গেছে। বিশেষ করে গাজার দক্ষিণ ও কেন্দ্র এবং মাগাজি আজ-জাওয়াইদাসহ বিভিন্ন স্থানের হামলা চালানো হয়।


গাজায় ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ২১ হাজার ৩২০ জনে দাঁড়িয়েছে এবং আহত হয়েছে ৫৫ হাজার ৬০৩ জন। অন্যদিকে হামাসের হামলায় নিহত হয়েছেন ১১৩৯ জন ইসরায়েলি।


এদিকে ফিলিস্তিনের একজন কর্মকর্তা সংবাদ এএফপিকে বলেন, যুদ্ধবিরতির জন্য মিশরীয় পরিকল্পনা নিয়ে আলোচনা করতে হামাসের একটি প্রতিনিধিদল শুক্রবার কায়রোতে যাচ্ছেন। যদিও এর আগে একটি আলোচনা বাতিল করেছিল ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রীসভা। উগ্র ডানপন্থি মন্ত্রীদের আপত্তির কারণে তা বাতিল করা হয়।


এর আগে লেবানন থেকে উত্তর ইসরায়েলের বেশ কিছু জায়গায় রকেট ও ড্রোন হামলার খবর পাওয়া গেছে। যদিও এসব রকেট ও ড্রোন ভূ-পাতিত করা হয়েছে বলে দাবি ইসরায়েলের।


ইসরায়েলের নিরাপত্তা বাহিনী বলেছে, তারা এক ব্যক্তিকে ‘প্রতিরোধ’ করেছেন। ওই ব্যক্তি দখলকৃত পূর্ব জেরুজালেমের দক্ষিণে মাজমোরিয়া চেকপয়েন্টে হামলা চালিয়ে দুই ব্যক্তিকে ছুরিকাঘাত করেছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com