কাশ্মীরের মসজিদে এলোপাথাড়ি হামলা জঙ্গিদের
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২৩, ২০:১০
কাশ্মীরের মসজিদে এলোপাথাড়ি হামলা জঙ্গিদের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলায় একটি মসজিদে পুলিশ কর্মকর্তা মোহাম্মদ শাফিকে গুলি করে হত্যা করেছে জঙ্গিরা। তিনি কাশ্মীর পুলিশের সিনিয়র সুপারিনটেন্ডেন্ট পদে ছিলেন। আজানের সময়ে মসজিদের ভিতরেই তাকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছে তার শরীর।


২৪ ডিসেম্বর, রবিবার সকালে মসজিদে প্রার্থনা করতে গিয়েছিলেন ওই পুলিশ।


কাশ্মীরের পুলিশ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে জানিয়েছে, আযান দেয়ার সময় অবসরপ্রাপ্ত মোহাম্মদ শাফির ওপর গুলি চালায় সন্ত্রাসীরা। গুলিবিদ্ধ হয়ে পরে মারা যান তিনি।


এই ঘটনার পর জম্মু ও কাশ্মীর পুলিশ গোটা এলাকা ঘিরে ফেলেছে। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। এলাকায় চিরুনিতল্লাশি চালাচ্ছেন তারা। এক্স হ্যান্ডেলে কাশ্মীর পুলিশ এই ঘটনার কথা পোস্টও করেছে।


গত মাসেও অনুরূপ ঘটনা ঘটেছিল কাশ্মীরে। শ্রীনগরে একটি মসজিদের সামনে এক পুলিশ কর্মকর্তাকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। তিনি ওই সময়ে মসজিদের সামনে স্থানীয় যুবকদের সঙ্গে ক্রিকেট খেলছিলেন। জঙ্গিদের গুলিতে গুরুতর জখম হন ওই পুলিশ।


গত বৃহস্পতিবার কাশ্মীরে জঙ্গি হামলায় পাঁচ জন সেনার মৃত্যু হয়েছে। তার পর থেকেই থমথমে উপত্যকা। উত্তাপের আঁচ পৌঁছেছে ঘরে ঘরে। সেনার দুটি গাড়ি লক্ষ্য করে গুলি এবং গ্রেনেড ছোড়ে জঙ্গিরা।


একটি সূত্রের দাবি, হত্যার পর সেনা জওয়ানদের মুণ্ডচ্ছেদও করা হয়। ওই ঘটনার পর কাশ্মীরের কোনায় কোনায় জঙ্গি নিকেশের তৎপরতা শুরু হয়েছে। চিরুনিতল্লাশি চলছে ঘরে ঘরে। বেশ কয়েক জনকে আটক করে জিজ্ঞাসাবাদও চলছে। তার মাঝেই রবিবার সকালে নতুন করে জঙ্গি হামলায় অবসরপ্রাপ্ত সেনা আধিকারিকের মৃত্যু হল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com