রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৭:২৮
রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত করেছে দেশটির পার্লামেন্টের উচ্চকক্ষ। নির্ধারিত তারিখ অনুযায়ী ২০২৪ সালের ১৭ মার্চ দেশটির পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।


৭ ডিসেম্বর, বৃহস্পতিবার এই দিনক্ষণ চূড়ান্ত হয়।


ফেডারেশন কাউন্সিলে সর্বসম্মতিক্রমে ১৬২ ভোটে পাস হয়েছে সিদ্ধান্তটি। ফেডারেশন কাউন্সিলের প্রধান ভ্যালেন্টিনা মাতভিয়েনকো বলেন, এই সিদ্ধান্তের মাধ্যমেই নির্বাচনী প্রচারণা শুরু করা হবে। বৈঠকটি টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত হয়।


মাতভিয়েনকো আরও বলেন, প্রথমবারের মতো ইউক্রেনের লুহানস্ক, দনেস্ক, জাপোরিঝিয়া ও খেরসন অঞ্চলের বাসিন্দারা রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেবেন। তিনি বলেন, আমরা একত্রে প্রেসিডেন্ট নির্বাচন করার মাধ্যমে আমাদের পিতৃভূমির অভিন্ন দায়িত্ব ভাগাভাগি করে নিতে পারবো।


এদিকে পুতিন এখনও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে ঘোষণা দেননি। তবে বার্তাসংস্থা এপি সূত্রে জানা যায়, নির্বাচনের তারিখ ঠিক হওয়ায় আগামী কয়েকদিনের মধ্যে এ ঘোষণা দেবেন তিনি।


রাশিয়ার বর্তমান প্রেসিডেন্ট হিসেবে আছেন ভ্লাদিমির পুতিন। ২০১২ সাল থেকে হয়তো প্রধানমন্ত্রী নয়তো রাষ্ট্রপতি পদে আছেন পুতিন। ছয় বছর পর পর রাশিয়ার রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com