শতভাগ বেতন বৃদ্ধির ঘোষণা পিপিপির চেয়ারম্যান বিলাওয়ালের
প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ১৬:৩২
শতভাগ বেতন বৃদ্ধির ঘোষণা পিপিপির চেয়ারম্যান বিলাওয়ালের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্ষমতায় গেলে সরকারি কর্মচারীর বেতন শতভাগ বাড়ানোর নিশ্চয়তা দিয়ে পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি ঘোষণা দেন যে, তার দলকে যদি আরেকটি সুযোগ দেয়া হয় ক্ষমতায় যাওয়ার, তাহলে তার সরকার সব সরকারি কর্মচারীর বেতন শতভাগ বাড়ানো হবে।


পাকিস্থানে সাধারণ নির্বাচনকে সামনে রেখে আপার দির এলাকায় এক জনসভায় ভাষণ দেয়ার সময় তিনি এ কথা বলেন।


বিলাওয়াল আরো বলেন, তার দল পিপিপি যখনই ক্ষমতায় গেছে তখনই সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি করেছে।


মঙ্গলবার (২১ নভেম্বর) তিনি বলেছেন, তার দলকে যদি আরেকটি সুযোগ দেয়া হয় ক্ষমতায় যাওয়ার, তাহলে সব সরকারি কর্মচারীর বেতন শতভাগ বাড়ানো হবে।


জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, আপার দির এলাকায় একটি জনসভায় ভাষণ দেয়ার সময় বিলাওয়াল বলেছেন, তার দল পিপিপি যখনই ক্ষমতায় গেছে তখনই সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি করে।


পাকিস্তানি সংবাদমাধ্যমটি জানিয়েছে, এর আগে ২০১০ সালে ক্ষমতায় থাকাকালে পিপিপির নেতৃত্বাধীন ফেডারেল সরকার অ্যাডহক ভিত্তিতে সরকারি কর্মচারীদের বেতন তাদের মূল বেতনের ৫০ শতাংশ বৃদ্ধি করেছিল। এছাড়া সর্বশেষ পিডিএম জোট সরকারের আমলে সরকারি কর্মচারীদের বেতন ৩৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধিতে ভূমিকা পালন করেছে দলটি।


বর্তমান তত্ত্বাবধায়ক সরকারের সমালোচনা করে পিপিপি নেতা উল্লেখ করেন যে, দেশে মূল্যস্ফীতি একটি ঐতিহাসিক স্তরে পৌঁছেছে। বেকারত্ব এবং দারিদ্র্য প্রতিদিন বাড়ছে। বর্তমান শাসকরা জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে না বলেও মন্তব্য তার।


পিপিটি চেয়ারম্যান আরও বলেন, ‘বিদ্বেষ ও বিভাজনের রাজনীতি’ জনগণের ক্ষতি করছে। তাই দেশকে সংকট থেকে বের করে আনতে রাজনীতিবিদদের এই ধরনের রাজনীতি ত্যাগ করতে হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com