কাশ্মীরে হাউসবোটে অগ্নিকাণ্ডে নিহত ৩ বাংলাদেশির পরিচয় মিলেছে
প্রকাশ : ১২ নভেম্বর ২০২৩, ১৩:৫৫
কাশ্মীরে হাউসবোটে অগ্নিকাণ্ডে নিহত ৩ বাংলাদেশির পরিচয় মিলেছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগরে বিখ্যাত পর্যটন কেন্দ্র ডাল লেকের কয়েকটি হাউজবোটে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত তিন বাংরাদেশির পরিচয় পাওয়া গেছে। নিহত তিনজনই চট্টগ্রামের বাসিন্দা।


নিহতরা হলেন-চট্টগ্রামের মিরসরাই উপজেলার অনিন্দ্য কৌশল (৪৮)। তিনি রাঙামাটি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী। অপরজন রাউজানের বিনাজুরি এলাকার ইমন দাশ গুপ্ত (৩৮)। তিনি গণপূর্ত চট্টগ্রাম-২ এর উপ-বিভাগীয় প্রকৌশলী। নগরীর আসকার দীঘির পাড়ে সপরিবারে থাকেন ইমন এবং রাউজান উপজেলার কদলপুর ইউনিয়নের মধ্যম কদলপুরে গ্রামের মইনুদ্দিন চৌধুরী (৪৭)। তিনি একজন ঠিকাদার।


১২ নভেম্বর, রবিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন গণপূর্ত চট্টগ্রাম-২ এর এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার মোমেন মল্লিক।


এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার মোমেন মল্লিক বলেন, শুনেছি তারা সেখানে বেড়াতে গিয়েছেন। সাফীনা নামের একটি হাউজ বোটে তারা ছিলেন। সেখানে আগুন লেগে তাদের মৃত্যু ঘটে। এ বিষয়ে ভারতীয় পুলিশের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।


সূত্র জানায়, শনিবার ভোরে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগরে বিখ্যাত পর্যটন কেন্দ্র ডাল লেকে কয়েকটি হাউজবোটে আগুন লেগে তিন বাংলাদেশি পর্যটকের মৃত্যু হয়।


ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, লেকের নয় নম্বর ঘাটের কাছে আগুনের সূত্রপাত হয়। প্রথমে একটি হাউজবোটে আগুন লাগে এবং পরে তা পাশে নোঙ্গর করে রাখা আরো চারটি হাউজবোটে ছড়িয়ে পড়ে।


পুড়ে যাওয়া পাঁচটি হাউজবোটের মধ্যে একটিতে তিন বাংলাদেশি পর্যটক অগ্নিদগ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় আরো সাতজন আহত হয়েছেন।


স্থানীয় পুলিশের এক বিবৃতির বরাতে ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, নিহত তিন বাংলাদেশির নাম অনিন্দ্য কৌশল, ইমন দাশ গুপ্ত এবং মোহাম্মদ মাইনুদ্দিন। তারা সাফীনা নামের একটি হাউজ বোটে ছিলেন। তাদের পরিচয় পুরোপুরি নিশ্চিত হওয়ার জন্য ডিএনএ নমুন সংগ্রহ করেছেন স্থানীয় কর্মকর্তারা।


ওই তিনজনের মধ্যে অনিন্দ্য কৌশল রাঙামাটি গণপূর্ত কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী, ইমন দাশ গুপ্ত একই বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী এবং মাইনুদ্দিন একজন ঠিকাদার বলে গণপুর্ত কর্মকর্তাদের ধারণা।


রয়টার্স লিখেছে, প্রাথমিক তদন্তে ত্রুটিপূর্ণ বৈদ্যুতিক তার থেকে আগুনের সূত্রপাত হওয়ার কথা জানিয়েছেন কাশ্মিরের কর্মকর্তারা।


মৃত্যুর সংবাদ দেশে ছড়িয়ে পড়ার সাথে সাথে নিহতদের চট্টগ্রামের বাড়িতে নেমে আসে শোকের ছায়া। শিগগিরই তাদের মরদেহ দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন স্বজনরা।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com