নেপালে ভূমিকম্পের আফটারশকে আহত আরও ১৬
প্রকাশ : ০৭ নভেম্বর ২০২৩, ১৯:৫৯
নেপালে ভূমিকম্পের আফটারশকে আহত আরও ১৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পশ্চিম নেপালের জাজারকোটে ৪ মাত্রার তিনটি কম্পনের পর অন্তত ১৬ জন আহত হয়েছে। এটি নেপালে আট বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ ভূমিকম্প যেখানে ১৫৩ জন নিহত হয়েছে। আহতের সংখ্যা ২৬৬ জন। এই বিষয়ে নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল জরুরি বৈঠক ডেকেছেন।


সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।


৭ নভেম্বর, মঙ্গলবার নেপালের নিরাপত্তা সংস্থাগুলো জানিয়েছে, সোমবারের আফটারশকসহ ভূমিকম্পে মোট আহত হয়েছে ২৬৬ জন।


সোমবার বিকালে পশ্চিম নেপালের জাজারকোটে ৪ মাত্রার তিনটি আফটারশক আঘাত হানে যাতে ১৬ জন আহত হয়েছে। রুকুম পশ্চিমে ১০ জন এবং জাজারকোটে ৬ জন আহত হয়েছে।


প্রধানমন্ত্রী পুষ্প কমল প্রেস সমন্বয়কারী সৌর্য কিরণ শর্মা জানিয়েছেন, মঙ্গলবার প্রধানমন্ত্রী জাজারকোট ভূমিকম্পের পরের ঘটনা এবং সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে আলোচনার জন্য সর্বদলীয় বৈঠক ডেকেছেন। বৈঠকে মূলত ভূমিকম্প পরবর্তী ত্রাণ ও পুনর্বাসন সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে।


মঙ্গলবার বিকালে রাষ্ট্রপতি রামচন্দ্র পাউডেল ভূমিকম্প-বিধ্বস্ত জেলা, জাজারকোট এবং রুকুম পরিদর্শনের জন্য কাঠমান্ডু ত্যাগ করবেন। ভূমিকম্পের পরিপ্রেক্ষিতে রাষ্ট্রপতি পাউডেল বুধবার থেকে শুরু হওয়া ইউরোপে তার নির্ধারিত ১০ দিনের সফর বাতিল করেছেন।


গত শুক্রবার মধ্যরাতের ঠিক আগে ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কেঁপে ওঠে নেপাল। তারপর থেকে দেশটি বেশ কয়েকটি আফটারশক অনুভব করেছে।


কর্মকর্তাদের মতে, পশ্চিম নেপালের জাজারকোট এবং রুকুম পশ্চিম জেলায় ভূমিকম্পে সরকারি ও বেসরকারি উভয় ক্ষেত্রেই প্রায় ৮ হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com