ইসরাইলি হামলায় গাজায় ৪৭ মসজিদ ও ২০৩ স্কুল ধ্বংস
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ১৫:৩২
ইসরাইলি হামলায় গাজায় ৪৭ মসজিদ ও ২০৩ স্কুল ধ্বংস
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরাইলের অব্যাহত বিমান হামলায় ফিলিস্তিনের গাজায় এখন পর্যন্ত ৪৭টি মসজিদ ও ৭টি গির্জা ধ্বংস হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হামাস নিয়ন্ত্রিত গাজা সরকার। সোমবার (৩০ অক্টোবর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


গাজার মিডিয়া অফিসের পরিচালক সালামা মারুফ জানায়, গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত ইসরাইলের বিমান হামলায় গাজার ২০৩টি স্কুল এবং ৮০টি সরকারি অফিস ধ্বংস হয়েছে। এ ছাড়াও এ হামলায় প্রায় ২ লাখ ২০ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্তসহ প্রায় ৩২ হাজার ভবন পুরোপুরি বিধ্বস্ত হয়েছে।


এর আগে মিডিয়া অফিস জানিয়েছে, ইসরাইলের সেনাবাহিনী একটি অর্থোডক্স সাংস্কৃতিক কেন্দ্র এবং একটি স্কুলে বোমা হামলার হুমকি দিয়েছে। এই স্কুলটিতে বর্তমানে ১ হাজার ৫০০ এরও বেশি বাস্তুচ্যুত মানুষ আশ্রয় নিয়েছে।


গাজার এনডাউমেন্টস অ্যান্ড রিলিজিয়াস অ্যাফেয়ার্স মন্ত্রণালয় জানিয়েছে, ইসরাইলি বিমান হামলায় ধর্ম মন্ত্রণালয়ের সদর দফতর, কোরআন আর্কাইভ বিভাগ ও রেডিও স্টেশন গুঁড়িয়ে গেছে।


গত ৭ অক্টোবর থেকে ইসরাইলের অবিরাম বিমান হামলায় ৮ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৩ হাজারেরও বেশি শিশু আর নারীর সংখ্যা অন্তত ২ হাজার। এ ছাড়াও এখন পর্যন্ত অন্তত ২০ হাজার ফিলিস্তিনি আহত হয়েছেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com