ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি
প্রকাশ : ০৮ মে ২০২৪, ২০:১১
ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) ও পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) মধ্যকার বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে গেছেন পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা ও কর্মচারীরা।


এরই প্রেক্ষিতে পদায়নের বৈষম্যসহ বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে সারাদেশের ন্যায় ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা-কর্মচারীদের ব্যানারে বিদ্যুৎ ব্যবস্থা সচল রেখে কর্মবিরতি পালন করা হয়।


৮ মে, বুধবার দুপুরে ফেনী পল্লী বিদ্যুৎ সমিতি ভবনের সামনে এ কর্মবিরতি পালিত হয়। এদিন সকাল ৯টা থেকে দেশের ৮০টি পবিসের সদর কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়।


সংশ্লিষ্ট সূত্র জানায়, পল্লী বিদ্যুৎ সমিতি দেশের প্রায় ৪ কোটি গ্রাহককে (৮০ শতাংশ) বিদ্যুৎ সরবরাহ কাজে নিয়োজিত রয়েছে। বিআরইবি দ্বারা নিয়ন্ত্রিত এসব সমিতির কর্মকর্তা ও কর্মচারী প্রতিনিয়ত নানা বৈষম্যের শিকার হচ্ছেন।


একই প্রতিষ্ঠানে চাকরি করলেও পদ, পদবি, পদোন্নতি, বেতন গ্রেড, সাপ্তাহিক ছুটি, একই প্রতিষ্ঠানে একই পদে নিয়মিত এবং চুক্তিভিত্তিক নিয়োগ, লোকবলের স্বল্পতাসহ সব ক্ষেত্রেই বৈষম্যের শিকার সমিতির কর্মকর্তা এবং কর্মচারীরা। এসব বৈষম্যের বিষয়ে দীর্ঘদিন ধরে অভিযোগ জানানো হলেও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না। বরং এসব ন্যায় সংগত অধিকারের কথা বললেই নানাভাবে হয়রানি করা হয়।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফেনী সদর দপ্তরের ডিজিএম ইউসুফ আলী, দাগনভূঞা জোনাল অফিসের ডিজিএম জাহাঙ্গীর আলম, সোনাগাজী জোনাল অফিসের ডিজিএম বলাই মিত্র, ছাগলনাইয়া জোনাল অফিসের ডিজিএম জানে আলম, পরশুরাম জোনাল অফিসের ডিজিএম সনৎ কুমার ঘোষ, ফুলগাজী জোনাল অফিসের ডিজিএম ইকবাল মাহদী, সহকারী জেনারেল ম্যানেজার রাজিব সরকার, আবু তৈয়ব, আকাশ কুসুম বড়ুয়া, আহসান হাবীব, রাসেদুল ইসলাম, মো. ইলিয়াস, মবিনুল হক, মনিরুজ্জামান, আনিছুর রহমান প্রমুখ।


বিবার্তা/মনির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com