ওয়াটারএইডের পৃষ্ঠপোষকতা অব্যাহত রাখবেন রাজা তৃতীয় চার্লস
প্রকাশ : ০৮ মে ২০২৪, ১৯:৩১
ওয়াটারএইডের পৃষ্ঠপোষকতা অব্যাহত রাখবেন রাজা তৃতীয় চার্লস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১৯৯১ সাল থেকে ওয়াটারএইডের সভাপতির দায়িত্ব পালন করে আসা ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস ওয়াটারএইডের রাজকীয় পৃষ্ঠপোষক হিসেবে তার ভূমিকা অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন।


৮ মে, বুধবার ওয়াটারএইড এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানানো হয়।


ওয়াটারএইড ইউকের প্রধান নির্বাহী টিম ওয়েনরাইট বলেন, ওয়াটারএইড অত্যন্ত কৃতজ্ঞ এবং সম্মানিত যে রাজা তৃতীয় চার্লস, আমাদের পৃষ্ঠপোষক হিসেবে তার ঘনিষ্ঠ সম্পর্কটি অব্যাহত রাখবেন। ওয়াটারএইডের মূল লক্ষ্য প্রতিটি মানুষ সর্বত্র নিরাপদ পানি, যথাযথ টয়লেট এবং ভালো স্বাস্থ্যাভাস নিশ্চিত করা, যা রাজা তৃতীয় চার্লস গত তিন দশক ধরে সমর্থন করে আসছেন।


রাজা তৃতীয় চার্লস জলবায়ু পরিবর্তন এবং টেকসই উন্নয়নের মতো গুরুত্বপূর্ণ বৈশ্বিক বিষয়গুলোর ক্ষেত্রে একজন শক্তিশালী প্রচারক হিসেবেও কাজ করে চলেছেন।


খরার কারণে ঝরনা এবং নলকূপ শুকিয়ে যাচ্ছে। আর ঝড় ও বন্যায় অবকাঠামোগত ক্ষতি এবং জলাধারগুলোকে দূষিত করছে। জলবায়ু পরিবর্তনের প্রভাবের মুখোমুখি জনগোষ্ঠীর সঙ্গে আমরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। তাদের টেকসই পানি ও স্যানিটেশন ব্যবস্থা তৈরি করে দিয়ে। আমরা জানি যে রাজা তৃতীয় চার্লস তার দৃঢ় আকাঙ্ক্ষার সঙ্গে সমগ্র বিশ্বকে একযোগে কাজ করতে আহ্বান করে চলেছেন, যার সাহায্যে আমরা পানি, স্যানিটেশন এবং স্বাস্থ্যাভাস সংকট দূর করতে সক্ষম হবো।


ওয়াটারএইডের প্রতি রাজা তৃতীয় চার্লসের সমর্থন যুক্তরাজ্য এবং বিশ্বব্যাপী প্রতিষ্ঠানটির কাজ ও প্রচেষ্টার প্রাধান্য বৃদ্ধি করতে সহায়তা করেছে। তিনি উগান্ডা, তানজানিয়া, নাইজেরিয়া ও ঘানায় ওয়াটারএইডের কাজ পরিদর্শন করেছেন। তিনি দেখেছেন যে কীভাবে সেখানে স্থানীয় জনগোষ্ঠীর সঙ্গে একত্রিত হয়ে ওয়াটারএইড নির্ভরযোগ্য নিরাপদ পানি ও স্যানিটেশনের ব্যবস্থা করেছে। নির্ভরযোগ্য নিরাপদ পানির সরবরাহ সবাইকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যায়।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com