গাজায় ২০ সদস্যের চিকিৎসক দলসহ ওষুধ পাঠাল তুরস্ক
প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩, ২১:৫৯
গাজায় ২০ সদস্যের চিকিৎসক দলসহ ওষুধ পাঠাল তুরস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০ সদস্যের একটি চিকিৎসক দলসহ নির্ধারিত ওষুধ ও চিকিৎসা সামগ্রী যুদ্ধ-বিদ্ধস্ত গাজার জন্য পাঠিয়েছে তুরস্ক। চিকিৎসক ও সরঞ্জাম বোঝাই তুর্কি প্রেসিডেন্টের বিমান আঙ্কারা থেকে মিশরের রাজধানী কায়রোর উদ্দেশে রওনা হয়েছে।


তুরস্কের সংবাদমাধ্যম ডেইলি সাবাহ জানিয়েছে, স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে আঙ্কারার এসেনবোগা বিমানবন্দর থেকে যাত্রা করা বিমানটিতে ২০ জন বিশেষজ্ঞ স্বাস্থ্যসেবা পেশাদারের একটি দলও রয়েছে।


মিশরের স্বাস্থ্যমন্ত্রীর সহযোগিতায় পরিকল্পনার অংশ হিসেবে সিনাই উপদ্বীপের আল-আরিশ বিমানবন্দর এবং রাফাহ সীমান্ত ক্রসিংয়ে ফিল্ড হাসপাতাল স্থাপনের সম্ভাব্যতা অধ্যয়ন করবে বিশেষজ্ঞ দলটি।


তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেত্তিন কোকা সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ বলেছেন, আমাদের বিমানটি চিকিৎসা সরঞ্জামাদি নিয়ে গাজার উদ্দেশে যাত্রা করেছে। ওষুধ ও চিকিৎসা সামগ্রী বোঝাই রাষ্ট্রপতির বিমানটি ২০ জন বিশেষজ্ঞ চিকিৎসকও বহন করছে।’


উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের হামলার পর থেকে ইসরাইল ফিলিস্তিনি ভূখণ্ডটিতে ‘সম্পূর্ণ অবরোধ’ আরোপ করেছে। ঘনবসতিপূর্ণ ভূমধ্যসাগরীয় উপকূলীয় অঞ্চলটিকে খাদ্য, জ্বালানি, ওষুধ, পানি এবং অন্যান্য প্রয়োজনীয় সরবরাহ থেকে বিচ্ছিন্ন করে দিয়েছে। যার ফলে সেখানে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com