আমি নিজেও একজন জায়নবাদী: বাইডেন
প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩, ১৬:৪৩
আমি নিজেও একজন জায়নবাদী: বাইডেন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনি স্বাধীনতাকামী গ্রুপ হামাসের হামলার পর ইহুদী দেশটির প্রতি সংহতি জানাতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন গত সপ্তাহে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাৎ করেন।


সাক্ষাৎকালে ইসরায়েলের প্রধানমন্ত্রী ও তার যুদ্ধকালীন মন্ত্রিসভার সদস্যদের আশ্বস্ত করে বাইডেন বলেন, আমি মনে করি না যে জায়নবাদী (ইহুদিবাদী) হওয়ার জন্য আপনাকে একজন ইহুদিই হতে হবে এবং আমি নিজেও একজন জায়নবাদী।


তেল আবিবের একটি হোটেলের বলরুমে এক রুদ্ধদ্বার বৈঠকে বাইডেন এই মন্তব্য করেন। বৈঠক সম্পর্কে অবগত মার্কিন কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন।


বাইডেন একজন আইরিশ বংশোদ্ভূত ক্যাথলিক। ইসরায়েলের সঙ্গে সখ্য প্রকাশে বাইডেন আগেও একই ধরনের শব্দ ব্যবহার করেছেন। তবে এবার ইসরাইল সফরে গিয়ে বাইডেনের করা এই মন্তব্য আগে কোনো গণমাধ্যমে প্রকাশ পায়নি।


বাইডেন ‘ইসরায়েলের বন্ধু’ হিসেবে পরিচিত। ইসরায়েলের সঙ্গে তার বন্ধন দীর্ঘদিনের। চলমান সংঘাতে তিনি ইসরায়েলকে অকুণ্ঠ সমর্থন দিয়ে যাচ্ছেন।


৭ অক্টোবর ইসরাইলে হামলা চালায় গাজাভিত্তিক ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস। জবাবে সেদিন থেকেই গাজায় নির্বিচার বোমা হামলা চালিয়ে আসছে ইসরাইল। এখন তারা গাজায় স্থল হামলার প্রস্তুতি নিচ্ছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com