যুক্তরাজ্যে ভয়াবহ বিপর্যয়ে বন্ধ উড়োজাহাজ চলাচল
প্রকাশ : ২৮ আগস্ট ২০২৩, ২০:৪২
যুক্তরাজ্যে ভয়াবহ বিপর্যয়ে বন্ধ উড়োজাহাজ চলাচল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভয়াবহ বিপর্যয়ের মুখে প্লেন চলাচল বন্ধ ঘোষণা করেছে যুক্তরাজ্য। স্থানীয় সময় সোমবার (২৮ জুলাই) দেশটির জাতীয় এয়ার ট্রাফিক কন্ট্রোলার (এনএটিএস) ব্যবস্থায় কারিগরি সমস্যা দেখা দেয়ায় আকাশসীমা বন্ধ রাখার এই নির্দেশ দেয়া হয়েছে। এর ফলে শত শত ফ্লাইট উড্ডয়ন ও অবতরণে দীর্ঘ বিলম্বের মুখোমুখি হয়েছে।


সোমবার (২৮ জুলাই) দেশটির জাতীয় এয়ার ট্রাফিক কন্ট্রোলার (এনএটিএস) এক বিবৃতিতে বলে, আমরা একটি প্রযুক্তিগত সমস্যায় পড়েছি ও নিরাপত্তা বজায় রাখার জন্য ট্রাফিক প্রবাহ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি।


এনটিএস আরো জানায়, প্রকৌশলীরা এরই মধ্যে ত্রুটি খুঁজে বের করতে কাজ শুরু করছেন। এর ফলে সৃষ্ট যে কোনো অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। তবে এ ত্রুটির কারণ বা এটি ঠিক করতে কত সময় লাগবে, সে সম্পর্কে কোন তথ্য দেয়নি তারা।


এর আগে স্কটিশ এয়ারলাইন লোগানএয়ার সামাজিক মাধ্যম এক্সে (পূর্বে টুইটার) বলেছিল, যুক্তরাজ্যের এয়ার ট্রাফিক কন্ট্রোল কম্পিউটার সিস্টেমের নেটওয়ার্কজুড়ে ত্রুটি দেখা দিয়েছে। এ কারণে সব ফ্লাইট বিলম্ব হতে পারে।


ব্রডকাস্টার গ্যাবি লোগানও বলেছিলেন, তিনি বুদাপেস্ট বিমানবন্দরের রানওয়েতে একটি বিমানে ছিলেন। তাদের শুধু বলা হয়েছিল যুক্তরাজ্যের আকাশসীমা বন্ধ। তাদের হয়তো এখানে ১২ ঘণ্টা অপেক্ষা করতে হতে পারে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com