ফ্রান্সে তুষারধসে নিহত ৪
প্রকাশ : ১০ এপ্রিল ২০২৩, ১১:১১
ফ্রান্সে তুষারধসে নিহত ৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফ্রান্সের দক্ষিণপূর্বাঞ্চলের আল্পস পর্বতমালায় তুষারধসে গাইডসহ অন্তত চার পর্বতারোহী নিহত হয়েছেন। নিহত সবাই ফ্রান্সের নাগরিক বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন।


স্থানীয় সময় রোববার মধ্যরাতের দিকে দক্ষিণ-পূর্ব ফ্রান্সের মঁ ব্লাঁর কাছে আরমানসেট হিমবাহে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুইজন পর্বতারোহণ গাইড রয়েছেন বলে স্থানীয় ডেপুটি মেয়র নিশ্চিত করেছেন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর বরাতে রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।


এ দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, এবং দুইজন এখনও নিখোঁজ রয়েছেন।


নিকটবর্তী কন্টামাইন্স-মন্টজোই গ্রামের ডেপুটি মেয়র জিন-লুক ম্যাটেল বলেছেন, পাহাড়ের চূড়া থেকে বরফের একটি টুকরো বিচ্ছিন্ন হওয়ার কারণে তুষারধসের ঘটনা ঘটে।


অনুসন্ধান ও উদ্ধারকারী কুকুর এবং পর্বত-উদ্ধার দল সারাদিন আটকে পড়াদের কাছে পৌঁছানোর চেষ্টা করে, যারা সবাই ব্যাককান্ট্রি স্কিইং করছিল বলে ধারণা করা হচ্ছে। নিখোঁজ দুই ব্যক্তির সন্ধানে সোমবার আবার উদ্ধারকাজ শুরু হবে বলে আশা করা হচ্ছে।


ম্যাটেল জানান, রবিবার ঝুঁকির মাত্রা ছিল ‘যুক্তিসঙ্গত’ এবং দুইজন গাইডই স্থানীয় ও অত্যন্ত অভিজ্ঞ ছিল। এ দুর্ঘটনায় সহানুভূতি প্রকাশ করেছেন ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন ও প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ।


বিবার্তা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com