চট্টগ্রামে লবণবাহী ১৬ ট্রলার ডুবে নিখোঁজ ৭২ জন, উদ্ধার ১৮
প্রকাশ : ০৮ মে ২০২৪, ২০:৫২
চট্টগ্রামে লবণবাহী ১৬ ট্রলার ডুবে নিখোঁজ ৭২ জন, উদ্ধার ১৮
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে চট্টগ্রামের আনোয়ারায় বঙ্গোপসাগর ও শঙ্খ নদীর মোহনা উপকূলে লবণবাহী ১৬ ট্রলার ডুবে ৭২ জন মাঝি-মাল্লা ও শ্রমিক নিখোঁজ রয়েছে। এ ঘটনায় চারটি ট্রলারে থাকা ১৮ জন মাঝি-মাল্লা ও শ্রমিককে উদ্ধার করেন কোস্টগার্ড ও নৌ পুলিশ।


৮ মে, বুধবার ভোরে চট্টগ্রামের আনোয়ারার উপকূলের চার নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগর ও শঙ্খ নদীর মোহনায় এ দুর্ঘটনা ঘটে।


নৌ-পুলিশ সূত্রে জানা গেছে, বাঁশখালী, মহেশখালী ও কুতুবদিয়া থেকে ১৬ ট্রলার লবণবোঝাই প্রায় ৩০ হাজার মণ লবণ নিয়ে চট্টগ্রাম শহরের মাঝিরঘাট যাচ্ছিল। পথে বঙ্গোপসাগরের আনোয়ারা উপকূল থেকে চার নটিক্যাল মাইল দূরে পৌঁছলে কালবৈশাখী দমকা হাওয়ার কবলে পড়ে ট্রলারগুলো। এতে একের পর এক ট্রলারগুলো ডুবে যায়।


খবর পেয়ে কোস্ট গার্ড ও নৌ-পুলিশ চার ট্রলার থেকে ১৮ মাঝি-মাল্লা ও শ্রমিক উদ্ধার করে। নিখোঁজ অন্যান্যদের উদ্ধার অভিযান চালাচ্ছে কোস্ট গার্ড ও নৌ পুলিশ।


কুতুবদিয়ার এমভি তৌফিক ইলাহি ট্রলারের মাঝি মানিক মিয়া বলেন, গতকাল (মঙ্গলবার) বিকেলে কুতুবদিয়া থেকে লবণ বোঝাই করে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিয়েছি। আজ (বুধবার) ভোরে আনোয়ারার উপকূলে এসে হঠাৎ ঝড়ের কবলে পড়ে আমাদের ট্রলারসহ প্রায় ১৮টি ট্রলার ডুবে যায়। প্রতিটি ট্রলারে ৬ জন মাঝি-মাল্লা রয়েছে। তারমধ্যে কোস্ট গার্ড ও নৌ পুলিশের সহযোগিতায় ১৮ জন মাঝি-মাল্লা ও চারটি ট্রলার উদ্ধার হলেও ১২টি ট্রলারসহ বাকি ৭২জন এখনো নিখোঁজ রয়েছে।


উদ্ধারকৃতরা হলেন, এমভি আল্লাহর দান ট্রালের মাঝি জিয়া উদ্দিন, এমভি তৌফিক ইলাহির মাঝি মানিক মানিক, নুরুল আমিন, মোহাম্মদ আলী, মোহাম্মদ মানিক, মনসুর উদ্দিন, বদি আলম, আবু হানিফ, জাবেদ আহমেদ, মোহাম্মদ আনিস, মোহাম্মদ আহিম, সোহেল মিয়া।


তারা বাঁশখালী উপজেলা ও কক্সবাজার জেলার কুতুবদিয়া, মহেশখালী ও চকরিয়া উপজেলার বাসিন্দা।


বার আউলিয়া ঘাট নৌ-পুলিশের ইনচার্জ টিটু দত্ত জানান, লবণবাহী ট্রলার ডুবির ঘটনায় চারটি ট্রলারের উদ্ধার হওয়া ১২ জন আমাদের হেফাজতে রয়েছে। দুর্ঘটনায় অসুস্থ হয়ে পড়ায় দুইজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। চারজন কোস্ট গার্ড স্টেশনে আছে। বাকি ট্রলার সহ নিখোঁজদের উদ্ধার কাজ চলমান রয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com