নেপালে উড়োজাহাজ দুর্ঘটনা: এখনো নিখোঁজ ৪
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৩, ০৮:১৬
নেপালে উড়োজাহাজ দুর্ঘটনা: এখনো নিখোঁজ ৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নেপালের পোখরায় চারজন কেবিন ক্রুসহ ৭২ জন আরোহী নিয়ে কাঠমান্ডুগামী একটি উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় এরই মধ্যে ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনো চারজন নিখোঁজ রয়েছেন। এমন অবস্থার মধ্যেই রবিবার (১৫ জানুয়ারি) উদ্ধার কার্যক্রম স্থগিত করা হয়, যা আবার শুরু হওয়ার কথা রয়েছে। খবর কাঠমান্ডু পোস্টের।


দেশটির অভ্যন্তরীণ রুটে বিধ্বস্ত প্লেনে স্থানীয়দের পাশাপাশি ১৫ বিদেশি নাগরিকও ছিলেন। তাদের মধ্যে পাঁচজন ভারতের, চারজন রাশিয়ান, একজন আইরিশ, দুজন দক্ষিণ কোরিয়ার, একজন অস্ট্রেলিয়ার, একজন ফ্রান্সের ও একজন আর্জেন্টিনার নাগরিক।


নেপালের কাঠমান্ডু থেকে পোখারার উদ্দেশে ছেড়ে যাওয়া ইয়েতি এয়ারলাইন্সের একটি এটিআর-৭২ বিমান অবতরণের কয়েক মিনিট আগে বিধ্বস্ত হয়।


নেপালের সিভিল এভিয়েশনের মুখপাত্র জগন্নাথ নিরাউলা জানান, চারজন কেবিন ক্রুসহ ৭২ জন আরোহী নিয়ে উড্ডয়ন করেছিল উড়োজাহাজটি। পাহাড়ি এলাকা হলেও দুর্ঘটনার সময় আকাশ পরিষ্কার ছিল। তাহলে কেন এমন দুর্ঘটনা ঘটলো সেটি নিয়ে তৈরি হয়েছে সংশয়।


এক বিবৃতিতে দেশটির সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, রবিবার (১৫ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিট পর্যন্ত সংযোগ ছিল উড়োজাহাজটির। এরপর এটি বিধ্বস্ত হয়। ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার ২৪ বলছে, উড়োজাহাজটি ১৫ বছরের পুরোনো ছিল।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com