বেঙ্গালুরুতে মেট্রোরেলের নির্মাণাধীন স্তম্ভ ভেঙে পড়ে নিহত ২
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৩, ১৭:২৮
বেঙ্গালুরুতে মেট্রোরেলের নির্মাণাধীন স্তম্ভ ভেঙে পড়ে নিহত ২
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে মেট্রোরেলের নির্মাণাধীন লোহার স্তম্ভ ভেঙে পড়ে এক নারী ও তার তিন বছরের ছেলের মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন ওই নারীর স্বামী ও মেয়ে। মঙ্গলবার সকালের দিকে বেঙ্গালুরুর নাগাভরা এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে বলে এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে।


স্থানীয় কর্মকর্তারা বলেছেন, ওই দম্পতি তাদের যমজ ছেলে-মেয়েকে নিয়ে মোটরসাইকেলে করে যাওয়ার সময় নির্মাণাধীন মেট্রোরেলের একটি লোহার স্তম্ভ ভেঙে পড়ে। দুর্ঘটনায় তেজসবানী ও তার ছেলে বিহান গুরুতর আহত হন। পথচারীরা উদ্ধার করে পার্শ্ববর্তী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।


দুর্ঘটনায় তেজসবানীর স্বামী লোহিথ ও তার মেয়ে গুরুতর আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পুলিশ বলেছে, লোহিত মোটরসাইকেলে চালাচ্ছিলেন এবং তেজসবানী পেছনে ছিলেন। তারা দু’জনই হেলমেট পরা ছিলেন।


যে স্তম্ভটি তাদের ওপর ভেঙে পড়েছে সেটি লোহার তৈরি এবং ৪০ ফুট দীর্ঘ। কর্ণাটকের স্থানীয় এক কর্মকর্তা বলেছেন, আজ সকালের দিকে মেট্রোর একটি স্তম্ভ ধসে পড়েছে। স্তম্ভটি বাইকে আঘাত হানায় তেজসবানী ও তার ছেলে বিহান গুরুতর আহত হন। পরে তাদের আলতিয়াস হাসপাতালে নেওয়া হয়। দুর্ভাগ্যবশত সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তারা।


তিনি বলেন, এই ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে এবং স্তম্ভ ভেঙে পড়ার ঘটনায় তদন্ত শুরু হয়েছে।


এক প্রত্যক্ষদর্শী এনডিটিভিকে বলেছেন, মেট্রোর স্তম্ভে চাপা পড়া চারজনের ওই পরিবারকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান পথচারীরা। তিনি বলেন, আমরা সরকারি পৌর কর্তৃপক্ষকে ধ্বংসাবশেষ এবং ব্যারিকেড সরাতে সাহায্য করার জন্য অনুরোধ জানিয়েছিলাম। কিন্তু কেউ আমাদের সাহায্য করেনি। পরে আমরা স্থানীয়দের সহায়তায় তাদের হাসপাতালে নিয়ে যাই।


এই দুর্ঘটনার প্রতিবাদে স্থানীয় লোকজন এবং মেট্রোর যাত্রীরা ব্রুহাত বেঙ্গালুরু মহানগর পালিক (বিবিএমপি) এলাকায় বিক্ষোভ করেছেন।


বিবার্তা/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com