তীব্র শীত
দিল্লিতে ১৫ জানুয়ারি পর্যন্ত স্কুল বন্ধ ঘোষণা
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৩, ১০:১১
দিল্লিতে ১৫ জানুয়ারি পর্যন্ত স্কুল বন্ধ ঘোষণা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

তীব্র শীতের কারণে রাজ্যের সব বেসরকারি স্কুল ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ভারতের রাজধানী দিল্লির সরকার। তাপমাত্রা ১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ার পর দিল্লির শিক্ষা অধিদফতর এই নির্দেশনা জারি করেছে। খবর এনডিটিভি’র।


শিক্ষা অধিদফতরের এক বিবৃতিতে বলা হয়, দিল্লিতে চলমান শৈত্যপ্রবাহের কারণে রাজ্যের সব বেসরকারি স্কুল আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার পরামর্শ দেয়া হলো। এসময় সরকারি স্কুলগুলোও বন্ধ থাকবে। শীতকালীন ছুটি শেষে অধিকাংশ স্কুল সোমবার (৯ জানুয়ারি) খোলার কথা ছিল।


রবিবার দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এটি গত দশ বছরের মধ্যে দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা। এর আগে ২০২১ সালের ১ জানুয়ারি দিল্লিতে ১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।


ঘন কুয়াশার সঙ্গে শৈত্যপ্রবাহের কারণে সড়ক, রেল ও আকাশপথে চলাচল বিঘ্নিত হচ্ছে। সোমবার সকাল সাড়ে ৫টার দিকে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে দৃশ্যমানতা ৫০ মিটারে নেমে এসেছিল। এমতাবস্থায় মানুষজনকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com