একজন নিরহংকারী সৃষ্টিশীল সাহসী সফল সংগঠক ছিলেন শেখ কামাল
প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ১৪:০৭
একজন নিরহংকারী সৃষ্টিশীল সাহসী সফল সংগঠক ছিলেন শেখ কামাল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

একজন নির্লোভ নিরহংকারী সৃষ্টিশীল সাহসী সফল সংগঠক ও নেতা ছিলেন শেখ কামাল। মুক্তিযুদ্বের প্রধান সেনাপতি জেনারেল এম এ জি ওসমানীর এডিসি ছিলেন। ষাটের ছাত্রলীগের অনন্য সাধারণ সংগঠক শেখ কামাল কখনো পদবী নেননি। তবু মধ্যমনি ছিলেন।


ঢাকা কলেজ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়-সর্বত্র তার বিচরন। একজন থিয়েটার কর্মিই নন, অ্যাথলেট, ক্রিকেটার, ফুটবলার, বাস্কেটবল খেলোয়ারই নন, পপগানকে জনপ্রিয় করার কারিগরও ছিলেন। বেহালা গিটার বাজাতেন। প্রানবন্ত রাখতেন কর্মিদের। আবাহনী ক্লাব প্রতিষ্ঠার মধ্য দিয়ে আধুনিক ফুটবলকে জনপ্রিয়তার শীর্ষে নেন। বন্ধু ও কর্মী অন্তপ্রান মানুষ ছিলেন।


রাজনৈতিক প্রতিহিংসায় অতিবিপ্লবীরা ও তাদের প্রচার মাধ্যম তার চরিত্র হননের অপচেষ্টা কম করেনি। তবু প্রতিশোধে জ্বলে ওঠেননি। ১৯৭৫সালের ১৫ আগষ্ঠ কালো রাতে ধানমন্ডির ৩২ নম্বর বাড়িটি ঘাতকরা আক্রমণ করে প্রথমেই বুলেটে হত্যা করে অমিত সাহসী তরুণ সেনা কর্মকর্তা শেখ কামালকে। তারপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থেকে শিশু রাসেল, বেগম মুজিব থেকে হাতে মেহেদীর রঙ থাকা নববধূসহ পরিবারের সবাইকে। আজ শেখ কামালের জন্মদিন। শোকাবহ আগষ্ঠ বেদনায় শোকেই স্মরণে কাতর করে। জন্মদিনের আনন্দ আর থাকে না। তবু শুভ জন্মদিনে অভিবাদন শেখ কামাল বীর যোদ্ধা।


পীর হাবিবুর রহমানের ফেসবুক থেকে


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com