শিরোনাম
সত্যিই তিনি সাধারণে অসাধারণ
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২০, ২২:১৯
সত্যিই তিনি সাধারণে অসাধারণ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

এই হলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মাননীয় মেয়র আতিকুল ইসলাম। কখনই ক্ষমতা দেখান না। সাহস করেই আন্তরিকতা নিয়েই নগরবাসীর জন্য নিবিষ্টমনে কাজ করে চলেন।


পরিচ্ছন্ন পরিবেশ বান্ধব বাসযোগ্য নগর নিশ্চিত আর সেবাকে সহজলভ্য করতেই ব্যস্ত রেখেছেন নিজেকে। আমাদের চির অবিস্মরণীয় মহান বিজয়ের দিনেও তিনি ছুটেছেন নগরীর নানা প্রান্তে। সময় দিয়েছেন শিশুদের সঙ্গেও। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতোই তিনিও একজন শিশুবান্ধব নগর পিতা।


বুধবারের (১৬ ডিসেম্বর) একটি ঘটনা। বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে মুজিব কর্নার উদ্বোধন করে নগরভবনে ফিরছিলেন মাননীয় মেয়র আতিকুল ইসলাম মহোদয়। বনানীর ২৭ নম্বর বাড়ির সামনে হঠাৎ থামলো তাঁর গাড়ি। একদল পথশিশু শরীরে কাদামাটি মেখে এবং বাঁশের কঞ্চি দিয়ে বন্দুক বানিয়ে প্রতীকী মুক্তিযোদ্ধা হিসেবে নিজেদের উপস্থাপন করছেন। অর্থাৎ, বিজয়ের আনন্দের দিনে তাঁরাও মেতে উঠেছেন অন্য রকম এক বিজয় উৎসবে। নগর পিতা এ শিশুদের সঙ্গে কুশল বিনিময় করলেন, হাত মেলালেন। আহা কী আনন্দ শিশুদের! মাননীয় মেয়র শিশুদের নিয়ে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’স্লোগান ধরলেন। তাদের মস্তিষ্কে গেঁথে দিলেন মুক্তির দিনে ঐতিহাসিক বজ্রকন্ঠী এ স্লোগান। এরপর তাদের মাথায় হাত বুলিয়ে নগর ভবনে ছুটলেন।


শুরুতেই বলেছিলাম, এই হলেন আমাদের মাননীয় মেয়র। সত্যিই তিনি সাধারণে অসাধারণ। আমাদের প্রাণভোমরা, নগরীর শান্তির প্রতীক। আপনার জন্য শুভ কামনা নিরন্তর। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।


রিশাদ মোরশেদের ফেসবুক থেকে পাওয়া।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com